হাটু পানিতে ঈদের জামাত, খুলনার কয়রায় (ভিডিও)

খুলনা ব্যুরো: হাটু পানিতে ঈদের জামাত। জামাতে শরিক হলো ৫ হাজারের অধিক মানুষ । নতুন জামাকাপড় পরে নয়।সেচ্ছাশ্রমে বেড়ীবাঁধ নির্মান করতে যেয়ে জোয়ারের হাটুপানিতে তারা নামাজ পড়ে।
এক দিকে আজ সোমবার (২৫ মে) করোনার ভয় অন্যদিকে ঈদের আনন্দ ত্যাগ করে “বাঁধের কাজ শেষ না করে উঠবো না” এমন একটা সংকল্প নিয়ে কাজ করে চলেছে তারা।

এ ঘটনার অবতারণা হয়েছে ঘুর্নিঝড় আম্ফানের আঘাতে ক্ষতিগ্রস্ত খুলনার কয়রা উপজেলায়।
কয়রা উন্নয়ন কমিটির সম্পাদক ইমতিয়াজ উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানিয়েছেন, ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগিরা কয়েক দিন ধরে ২নং কয়রার ধ্বসে যাওয়া প্রায় আড়াই কিলোমিটার বেড়িবাঁধ নতুন করে নির্মাণের চেষ্টা করছে।
এরই মধ্যে পড়ে গেছে ঈদ। ভাঙ্গণ স্থলের কাছাকাছি জড়ো হওয়া ও ঈদের নামাজ আদায়ের সিদ্ধান্ত। আর কাছাকাছি কোনো মসজিদ/ মাদ্রাসা বা স্কুলের মাঠ শুকনা না থাকায় অগত্যা হাটু পানিতে দাড়িয়েই জামাত আদায় করা হয়েছে। জামাতাতে ইমামতি করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান তমিজ উদ্দিন।
তিনি জানান, ঈদের দিন উপলক্ষে বাঁধের কাজে আসা মানুষের জন্য ৫ হাজার প্যাকেট খিচুড়ি করা হয়েছিলো।  তাও ঘাটতি পড়েছে। এবার বুঝে নেন কী পরিমাণ মানুষ বাঁধ নির্মাণে কাজ করছে। তিনি আরো বলেন,আমরা রাজনীতি বুঝি না, টেকসই বেড়িবাঁধ চাই।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.