হবিগঞ্জে ঠান্ডাজনিত রোগে ২ নবজাতকের মৃত্যু

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে ঠান্ডাজনিত রোগবালাই দেখা দিয়েছে। ঠান্ডাজনিত রোগে ২ নবজাতকের মৃত্যু হয়েছে। এ ছাড়া ঠান্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে দুই দিনে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে শিশু-বৃদ্ধসহ নানা বয়সের শতাধিক রোগী ভর্তি হয়েছেন।

এর মধ্যে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত চুনারুঘাট উপজেলার পাকুরিয়া গ্রামের আব্দুল হামিদের নবজাতক ও মাধবপুরের আদাঐর গ্রামের সুনীর ঘোষের নবজাতক মারা যায়।
সরেজমিন শিশু ওয়ার্ডে গিয়ে দেখা যায়, এ ওয়ার্ডের কোথাও জায়গা নেই। অনেকেই চিকিৎসা নিতে মেঝেতে এবং বারান্দায় পড়ে আছেন। রোগীর সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় ডাক্তার ও নার্সরা চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছেন। রোগীদের অভিযোগ, রোগী বাড়লেও হাসপাতালে খাবার স্যালাইন ছাড়া অন্য কোন ওষুধ পাওয়া যাচ্ছে না।
ওষুধসহ যাবতীয় জিনিসপত্র বাহির থেকে কিনে আনতে হয়। দুই নবজাতকের মৃত্যুর বিষয়টির সত্যতা নিশ্চিত করে সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত ২ দিন ধরে শীত পড়ায় সর্দি, কাশি, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে বিভিন্ন বয়সের মানুষ। আর এদের মধ্যে বেশিরভাগই নবজাতক ও শিশু। অতিরিক্ত ঠান্ডা এড়িয়ে চলার পরামর্শও দেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.