সৎ সাহসী হলে সাংবাদিকদের কলম বন্ধ হবে না : বসকো মহাসচিব

 

নিজস্ব প্রতিবেদকসৎ সাহস আর সাংবাদিকতা পেশায় আন্তরিক হলে সাংবাদিকদের কলম কেউ থামাতে পারবেনা বলে মনে করেন  বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন (বসকো) এর মহাসচিব মোঃ খায়রুল আলম রফিক।

গতকাল মঙ্গলবার বিকেলে নগরীর এক মিলনায়তনে তরুণ সাংবাদিকদের উদ্বুদ্ধ করে  প্রধান অতিথির বক্তব্যে এমনটা বলেন তিনি।

বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন (বসকো) রাজশাহীবিভাগের পক্ষ থেকে আয়োজিত এই আলোচনা সভায় মহাসচিব আরও বলেন, সত্য প্রকাশে চ্যালেঞ্জ নিতে হবে। সাংবাদিকতা চ্যালেঞ্জিং পেশা। সকল বিষয়ে দক্ষতার স্বাক্ষর রেখে অসত্যকে জাতির সামনে তুলে ধরাই সাংবাদিকতার মূল প্রতিপাদ্য।

একতার প্রতি গুরুত্বারোপ করে বসকো মহাসচিব আরও বলেন, দলমত নির্বিশেষে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।একজনের ওপর হামলা হলে দেশের যে প্রান্তেই হোক না কেন সবাইকে পাশে দাঁড়াতে হবে।

সাংবাদিকদের কারিগরি দিক তুলে ধরে তিনি আরও বলেন, সকল বিষয়ে জ্ঞান রাখার পাশাপাশি দেশের আইগত জ্ঞান রাখতে হবে।

সাংবাদিকদের ওপর কেউ আঘাত করলে কাউকে ছাড় দেয়া হবেনা। সর্বোপরি সত্য প্রকাশে সাহসী ভূমিকা পালন করতে হবে। সাহসী হলে সাংবাদিকদের কলম কেউ থামাতে পারবেনা বলেও উল্লেখ করেন তিনি।

সভায় অন্যন্যদের মাঝে আরও বক্তব্য রাখেন- দৈনিক উপচার পত্রিকার সম্পাদক ড. আবু ইউসুফ সেলিম, বসকো’র রাজশাহীবিভাগীয় কমিটির সহসভাপতি ও উত্তরবঙ্গ প্রতিদিন এর সম্পাদক এম.এ হাবিব জুয়েল, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও এশিয়ান টেলিভিশন এর রাজশাহী প্রতিনিধি আবু কাওসার মাখন,বসকো’র চাঁপাইনবাবগঞ্জ জেলা  সভাপতি মোঃআকতারুজ্জামান প্রমুখ।

সভায় সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ সাংবাদিক অন্তরের উন্নত চিকিৎসার জন্য সকলের কাছে সম্মিলিত সহযোগিতার আহবান জানানো হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.