স্বাস্থ্যবিধি মেনে ১৫ জুলাই থেকে বসবে বেলকুচির সোহাগপুর পশুর হাট

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ১৫ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচির ঐতিহ্যবাহী সোহাগপুর বসতে যাচ্ছে কোরবানীর পশুর হাট।
আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে প্রতিদিন সকাল ৯ থেকে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে হাট চলবে। বেলকুচি উপজেলার সবচেয়ে বড় ঐতিহ্যবাহী সোহাগপুর হাটে কোরবানীর পশু বেচা-কেনা শুরু হবে।
ইজারাদার বদর উদ্দিন মন্ডল আজ সোমবার (১২ জুলাই) এই প্রতিবেদকক জানান,পশুরহাটে নিয়মিত ব্যবসায়ীসহ ক্রেতা-বিক্রেতাদের আগে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে,মুখে মাস্ক পরতে নির্দেশনা দেয়া হয়েছে। সামাজিক দুরত্ব মেনে চলতে হবে। হাটে যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে সার্বিক নিরাপত্তা বজায় থাকবে বলে তিনি জানান।
বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন। করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। হাটে আশার সময় ক্রেতা বিত্রুেতার অবশ্যই ছাতা সঙ্গে আনতে হবে। এবং পশুর হাটের সঙ্গে জড়িত সব কর্মকর্তা, কর্মচারী ও হাট কমিটির সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
এদিকে ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার আনিসুর রহমান জানান,হাট বসানোর জন্য পর্যাপ্ত খোলা জায়গা নির্বাচন করতে হবে। কোন অবস্থায় বদ্ধ জায়গায় হাট বসানো যাবে না।
হাট বসানোর আগে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান করতে হবে। পশুর হাটের সঙ্গে জড়িত সব কর্মকর্তা, কর্মচারী ও হাট কমিটির সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হাট কমিটির সবার ব্যক্তিগত সুরক্ষা জোরদার করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। একইভাবে ক্রেতা-বিক্রেতার জন্যও দেয়া হয়েছে কিছু নির্দেশনা। এর মধ্যে রয়েছে মাস্ক পরে হাটে প্রবেশ করতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। হাটে প্রবেশ করার আগে ক্রেতা ও বিক্রেতার ছাতা সঙ্গে আনতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.