সেচ কাজ চরমভাবে বিঘ্নিত: আটোয়ারীতে একই দিনে ৭ লাখ টাকা মূল্যের বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

ফাইল ছবি
আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে চলতি ইরি বোরো মৌসুমে একই দিনে পৃথক পৃথক দু’টি এলাকা হতে সাড়ে ৩৭ কেভি সিঙ্গেল ফেস বৈদ্যুতিক ট্রান্সফরমার ব্যাংক ও ১০০ কেভি থ্রি ফেস ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। ফলে ওই সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে।
এ অবস্থায় উপজেলার কালিকাপুর গীর্জা এলাকায় ও ধামোর বাজার সহ সংশ্লিষ্ট এলাকার আবাসিক, বাণিজ্যিক, রাইস মিল, স’ মিল সহ সেচ কাজ চরম ভাবে বিঘ্নিত হচ্ছে।
উল্লেখ, ট্রান্সফরমার চুরি চক্রের সদস্যরা গতকাল মঙ্গলবার (০১ মার্চ) গভীর রাতে উপজেলা সদরের কালিকাপুর গীর্জা এলাকায় অবস্থিত ১০০ কেভি থ্রি ফেস একটি ও ধামোর বাজারে একই স্থানে অবস্থিত ৩৭.৫ কেভি সিঙ্গেল ফেস ট্রান্সফরমার ব্যাংক (৩টি ট্রান্সফরমার) চুরি করে নিয়ে যায়।
আটোয়ারী পল্লী বিদ্যূৎ অভিযোগ কেন্দ্রের এ.জি.এম (কম) কাজী হাফিজুল ইসলাম জানান, রাতের আধাঁরে ট্রান্সফরমার চুরি যাওয়া বিশেষ করে গীর্জা এলাকায় অবস্থিত ১০০ কেভি থ্রি ফেস ট্রান্সফরমার চুরির বিষয়টিতে আমি খুবই উদ্বিগ্ন। তিনি অবাক হয়ে জানান, চুরি যাওয়া এ সকল ট্রান্সফরমার চুরি করে নিয়ে যেতে অনেক লোকের দরকার।
বিশেষ করে বাজার এলাকা ও পঞ্চগড়-আটোয়ারী পাকা সড়ক সংলগ্ন গীর্জা এলাকায় অবস্থিত এসব ট্রান্সফরমার চুরি করা দুঃসাহসিক ব্যাপার। তিনি জানান, চুরি যাওয়া সাড়ে ৩৭ কেভি সিঙ্গেল প্রতিটি ট্রান্সফরমারের মূল্য ১ লক্ষ ৩০ হাজার ৯২ টাকা এবং ১০০ কেভি থ্রি ফেস একটি ট্রান্সফরমারের মূল্য ৩ লক্ষ ২৯ হাজার ৬শ ৮ টাকা। চুরি যাওয়া ট্রান্সফরমার ব্যাংক (সিঙ্গেল ফেস) ৩টি ও ১০০ কেভি থ্রি ফেস ১টি ট্রান্সফরমারের মোট মূল্য ৭ লক্ষ ১৯ হাজার ৮শ ৮৪ টাকা। চুরি ঠেকাতে সমগ্র উপজেলায় মাইকিং করে ট্রান্সফরমার মালিকদের সজাগ থাকার ব্যবস্থা গ্রহণ করা হবে।
এবিষয়ে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান বিটিসি নিউজকে জানান, বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিস থেকে মৌখিকভাবে জানিয়েছে। লিখিত অভিযোগ দিলে গুরুত্বসহকারে দেখা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.