সুবর্ণচরে ৫ শিশু হত্যার চেষ্টাকারীকে গ্রেপ্তার ও ফাঁসির দাবীতে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: বাড়ী দখলবাজ, শিশু নির্যাতনকারী ও ৫ শিশুকে কুপিয়ে হত্যার চেষ্টা করায় নোয়াখালী সুবর্ণচর উপজেলার ০২নং চরবাটা ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সাবেক নারী ইউপি সদস্য মমতা বেহম রুপাকে দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সুবর্ণচর উপজেলা মুক্তিযোদ্ধা চত্ত্বরে একটি সামাজিক সংগঠন সবুজ বাংলাদেশ ও এলাকাবাসীর আয়োজনে ভিন্ন ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, আহত শিশুদের চাচা ফজলে এলাহী রনি, সবুজ বাংলাদেশ সংগঠন চরবাটা ইউনিয়নের সদস্য সচিব আমিরুল ইসলাম রাজুসহ অন্যান্যরা।
মানববন্ধনে বক্তারা বলেন, জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে গত ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪ টার দিকে চরবাটা ইউনিয়নের সালাহ উদ্দিন কেরানীর বাড়ির নজরুল ইসলামের স্ত্রী ও চরবাটা ইউপি’র সাবেক নারী ইউপি সদস্য রুপা ৫ শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে হত্যার উদ্দ্যেশে কুপিয়ে গুরুত্বর আহত করে। পরে আহত শিশুদেরকে চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।
এ ঘটনায় অভিযুক্ত রুপা ও তার স্বামী নজরুল এবং পশ্চিম চরবাটা গ্রামের আলা উদ্দিন হেলুসহ ৩ জনকে আসামি করে চরজব্বর থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা করার ২ দিন পার হয়ে গেলেও অভিযুক্ত আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। বক্তারা অভিযুক্ত রুপাসহ সকল আসামিকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবী জানান।
বক্তারা আরো বলেন, রুপা মেম্বার পদে থাকা অবস্থায় নানা অনিয়ম দুর্নীতি করেছে, এখন সে এলাকায় মাদক, সন্ত্রাসসহ নানা অনৈতিক কাজে লিপ্তসহ একাধিক অনিয়ম যুক্ত বলে বক্তরা জানান।
উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর শুক্রবার জয়গা জমি বিরোধের জেরে রুপা ২নং চরবাটা ইউনিয়নের পশ্চিম চরবাটা গ্রামের আশরাফুল ইসলামের ছেলে সাঈদ বিন আশরাফ (১০), সাদ বিন আশরাফ (৫), ফজলে এলাহী রনির মেয়ে লুবাবা খানম জেমি (৭), জহিরুল ইসলামের মেয়ে জেবিন (৯), জাহিন (৫) শিশুকে কুপিয়ে আহত করে। ঘটনার পর থেকে উপজেলা ও জেলা জুড়ে নিন্ধা ও প্রতিবাদের ঝড় উঠে।
চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাস বলেন, এ ঘটনায় ভুক্তভোগী একটি থানায় করেছে। মামলার পেক্ষিতে অভিযুক্ত আসামিদের গ্রেফতার চেষ্টা চলমান আছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.