সুবর্ণচরে “সবুজ বাংলাদেশ” সংগঠনের চর আমান উল্যাহ ইউনিয়নের কমিটি গঠন

নোয়াখালী প্রতিনিধি: একটি স্বেচ্ছাসেবী, পরিবেশ ও কৃষি উন্নয় ভিত্তিক সংগঠন এর “গ্রীন হাউস প্রতিক্রিয়া থেকে রক্ষা পেতে বনায়ন নিয়ে কাজ করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নোয়াখালী সুবর্ণচর উপজেলার ৬নং চর আমান উল্যাহ ইউনিয়নের কমিটি গঠনের আয়োজন করা হয়।
গতকাল বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেল ৩:৩০ মিনিট ঘটিকায় ০৬নং চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মুক্তাঙ্গন পরিবেশে করোনাভাইরাস সংক্রামনের স্বাস্থ্যবিধি মেনে এই কমিটির আয়োজন অনুষ্ঠিত হয়।
উক্ত প্রোগ্রামের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান ও সৈকত সরকারি কলেজের অধ্যাপক মো. বেলায়েত হোসেন এবং বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সাংবাদিক বৃন্দ।
প্রধান অতিথি বলেন, বর্তমান করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ থেকে রক্ষা পেতে নিরাপদ ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। সবুজ বাংলাদেশ এই সংগঠনের আজ নব-গঠিত কমিটির সদস্য উপস্থিত সকলের সুস্বাস্থ্য কামনা করছি এবং পরিবেশ ও কৃষি উন্নয় ভিত্তিক সংগঠনের “গ্রীন হাউস প্রতিক্রিয়া থেকে রক্ষা পেতে বনায়ন নিয়ে কাজ করি এই প্রতিপাদ্যের সফলতা কামনা করি এবং সকলের সম্বলিত ভাবে এই ইউনিয়নের পরিবেশ রক্ষার জন্য নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। তাহলে সফতা ফিরে পাবো এবং সেই সাথে এই সংগঠনের জন্য বিভিন্ন দিক থেকে আমার সহযোগী সব সময় অব্যাহত থাকবে।
নব-নির্বাচিত কমিটির সভাপতি আহমেদ উল্যাহ, সিনিয়র সহ-সভাপতি রিয়াজ উদ্দিন আপন, সহ-সভাপতি মোবারক হোসাইন, রোজিনা আক্তার, মিজানুর রহমান মামুন। সাধারণ সম্পাদক আবদুল মালেক শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইফ উল্যাহ মনির, শাহাদত হোসেন সৈকত।
সাংগঠনিক সম্পাদক মোতাহের হোসেন শিপন, অর্থ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, প্রচার ও যোগাযোগ সম্পাদক শিমুল মজুমদার, দপ্তর সম্পাদক মো. মিরাজ উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক এমরান হোসেন রবিন, সহ-পরিবেশ বিষয়ক সম্পাদক জয় চন্দ্র দাস, কৃষি বিষয়ক সম্পাদক মো. মমিন উল্যাহ, সহ-কৃষি বিষয়ক সম্পাদক দেলওয়ার হোসেন, নারী ও শিশু বিষয়ক সম্পাদক নিহা আক্তার, অনুষ্ঠান ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অর্জন দাস, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফারহানা আক্তার, দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক রিয়াজ হোসেন।
নির্বাহী সদস্য হায়দার আলম বাবর, সিরাজুল ইসলাম মিরাজ, ইকবাল হোসেন রাজু। সদস্য শরীফ হোসেন, মো. তারেক, বাপন চন্দ্র দাস, প্রান্ত মজুমদার, আবদুর রহিম, জান্নাতুল মাওয়া ইমতি, নজরুল ইসলাম সোহাগ, শান্ত মজুমদার, নয়ন মজুমদার, আবদুল্লাহ খান, সজণ দাস, অন্তর দাস, মো. আবদুর রহমান, মো. রুবেল, মো. রাকিব খান, কামরুল ইসলাম, মো. আরমান হোসেন আকাশ।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা কমিটির সভাপতি দিদারুল আলম খসরু, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল শিমুল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফরহাদ রেজা, নির্বাহী সদস্য ও  সুবর্ণচর উপজেলার পারটেক্স এগ্রো লিমিটেডের মার্কেট অফিসার মো. রেদোয়ান হোসেন, এবং ০৮নং মোহাম্মদপুর ইউনিয়নের সভাপতি সামছু উদ্দিন হাছান, সাধারণ সম্পাদক আবদুল মালেক সহ অত্র আমানউল্যাহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ। এবং সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এই কমিটি স্বাক্ষরকৃত ভাবে অনুমোদন দেন।
সভাপতিত্ব করবেন সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক আবদুল্ল্যাহ আল নোমান। তিনি এই সংগঠনের মূল লক্ষ ও বিষয় বস্তু নিয়ে বিস্তারিত আলোচনা করে এবং সমাপ্তি ঘোষণার মাধ্যমে নতুন কমিটিদের কে নিয়ে আপ্যায়ন এর ব্যবস্থা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.