সিসি টিভির ভিডিও ফুটেজের বদৌলতে রাজশাহীতে চার ছিনতাইকারী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে সিটি টিভির ভিডিও ফুটেজের বদৌলতে চার ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে ছিনতাই হয়ে যাওয়া ওষুধের আংশিক উদ্ধার করা হয়।
উদ্ধার হওয়া এসব ওষুধের মূল্য অনুমানিক ৪০ হাজার টাকা। এ ব্যাপারে আজ বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের পক্ষ থেকে বিস্তারিত তুলে ধরা হয়।
গ্রেফতারকৃত আসামিদের মধ্যে একজন হলেন- অটোরিক্সা চালক রেজাউল করিম (৩৪)। তাকে গতকাল মঙ্গলবার দুপুরে বহরমপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যানুযায়ী অপর তিন আসামিকে গ্রেফতার করা হয়। তারা হলেন- শ্রী কার্তিক চন্দ্র সাহা (৪৫), শিমুল হোসেন (৩০) ও সমীর উদ্দিন (৩৮)।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২১ মার্চ দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলার মেহেদী হাসান (২৮) প্রায় ১ লাখ ৭০ হাজার টাকার ওষুধ তিনটি কার্টুনে করে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। পথে তাদের অটোরিক্সাটি লক্ষীপুর ভাটাপাড়া নির্মানাধীন শিশু হাসপাতালের কাছে পৌছালে রিক্সা চালক বলেন তার রিক্সা নষ্ট হয়েছে একটু ধাক্কা দিতে হবে। মেহেদী হাসান অটোরিক্সা থেকে নেমে রিক্সা ধাক্কা দিতে থাকেন। এমন সময় অজ্ঞাতনামা ২-৩ জন ব্যক্তি যার মধ্যে একজনের বয়স ৪৫ বছর সে মেহেদী হাসানকে ধাক্কা দিয়ে এবং তার হাতের মোবাইলটি নিজেই ফেলে দিয়ে মেহেদী হাসানকে গালিগালাজ করতে থাকে। মেহেদী হাসান তাকে গালিগালাজ করতে নিষেধ করলে অজ্ঞাতনামা ব্যক্তি পকেট হতে চাকু বের করে প্রাণনাশের হুমকি দিয়ে সেখান হতে চলে যায়। এর ফাঁকেই অটোরিক্সা চালকসহ অজ্ঞাতনামা ২-৩ জন পূর্ব পরিকল্পনা মতে ওষুধগুলো ছিনতাই করে নিয়ে চলে যায়। এ ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত দস্যুতার মামলা রুজু হয়।
মামলার পরপরই রাজশাহী মেট্রোপলিটন পুলিশ পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় এবং রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম ও এসআই (নিঃ) মোঃ আনোয়ার হোসেন আরএমপি অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টারে ঘটনাস্থলের আশপাশে আরএমপি’র স্থাপিত সিসিটিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। সে অনুযায়ী অভিযুক্ত অটোরিক্সা চালকসহ ছিনতাইকারীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়।
তথ্যপ্রযুক্তির সহায়তায় সিসিটিভি ফুটেজে প্রদর্শিত অটোরিক্সা চালকসহ চার ছিনতাইকারীকে শনাক্ত করে গতকাল মঙ্গলবার গ্রেফতার করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.