সিপিবি’র সমাবেশ-বিক্ষোভ, এলপিজি গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাও জনজীবনে স্বস্তি দাও

খুলনা ব্যুরো: এলপিজি সিলিন্ডার গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র খুলনা জেলার উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান বক্তা সিপিবি’র কেন্দ্রীয় সম্পাদক সরদার রুহিন হোসেন প্রিন্স বলেন, চাল, তেল, আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে অতিষ্ঠ জনগণের উপর আরেক আঘাত হলো এলপিজি সিলিন্ডারের গ্যাসের মূল্যবৃদ্ধি। অযৌক্তিকভাবে গত দু’মাসে সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ২০০ টাকা বাড়িয়ে ব্যবসায়ীদের খুশি করা হলো।

তিনি বলেন, স্বয়ং সরকারি সংস্থাই বলেছে বড় জাহাজে বিদেশ থেকে গ্যাস আনলে সিলিন্ডার প্রতি ৩০০/৪০০ টাকা কামনো যেত। সরকার সে পথে না যেয়ে সাধারণ মানুষের বিপথেই অবস্থান নিয়েছেন। তিনি জানতে চান, সরকারিভাবে উৎপাদিত সাড়ে ১২ কেজি গ্যাস যার দাম ৫৯১ টাকা, ঐ সিলিন্ডার পায় কারা ? তিনি ঐ গ্যাস সিলিন্ডার পরিকল্পিতভাবে দরিদ্র মানুষকে দেওয়ার ও সরকারিভাবে সিলিন্ডার গ্যাস উৎপাদন বৃদ্ধির আহ্বান জানান।
তিনি বলেন, জুন মাসে সাড়ে ১২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম ৮৪২ টাকা নির্ধারিত হলেও কোনো ব্যবসায়ী তা মানেনি। এরা না মেনেই আবার গণশুনানীর আবেদন করেছে, যা অনৈতিক, অযৌক্তিক। আমরা গণশুনানীতে প্রমাণ করেছিলাম, এই সিলিন্ডারের দাম ৭০০ থেকে ৭৫০ টাকার বেশি হয় না। তিনি সাধারণ মানুষকে স্বস্তি দিতে সঠিক মাপে নিরাপদ গ্যাস সিলিন্ডার ও সাশ্রয়ী মূল্যে সরবরাহের দাবী জানান।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি জেলা ডাঃ মনোজ দাশ। সমাবেশ পরিচালনা করেন জেলা সাধারণ সম্পাদক অ্যাড. এম এম রুহুল আমিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি’র কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, অরুণা চৌধুরী, মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি নেতা সুতপা দেবজ্ঞ, মিজানুর রহমান বাবু, নিতাই পাল, জাহানারা আক্তারী, অ্যাড. নিত্যানন্দ ঢালী, রঙ্গলাল মৃধা, রুস্তম আলী হাওলাদার, মোস্তাফিজুর রহমান রাসেল, এস এম চন্দন, তোফাজ্জেল হোসেন, কিংশুক রায়, অশোক বিশ্বাস, হুমায়ুন কবির, কামরুল ইসলাম খোকন, রিয়াজুর রহমান, যুবনেতা আফজাল হোসেন রাজু, শাহ ওয়াহিদুজ্জামান জাহাঙ্গীর, ধীমান বিশ্বাস, শেখ রবিউল ইসলাম রবি, ডাঃ গৌরাঙ্গ সমাদ্দার, রামপ্রসাদ রায়, ছাত্রনেতা আল আমিন প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.