সিংড়ায় গভীর রাতে বাসে আগুন

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় “সিংড়া এলিট” পরিবহন নামে একটি বাসে আগুন লেগে ভস্মিভুত হয়েছে। কতিপয় দূর্বৃত্তরা বাসটিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ মালিক শ্রমিকদের।
শনিবার (০৯ জানুয়ারী) রাত ১টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়া উপজেলার চৌগ্রাম বাসষ্ট্যান্ডে এই ঘটনা ঘটে। এ ঘটনায় আজ রোববার সকাল ৯ টার দিকে নাটোর-বগুড়া মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সভা করেছে মালিক ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।
ক্ষতিগ্রস্ত বাস মালিক সূত্রে জানা যায়, শনিবার রাত ৯টায় ঢাকা মেট্রো-ব ১১-৮৩২৪ নম্বরের ‘সিংড়া এলিট’ পরিবহনের একটি বাস চৌগ্রাম বাসষ্ট্যান্ডে রেখে বাড়িতে যান চালক ও হেলপার। হঠাৎ রাত ১টার দিকে বাসের মধ্যে আগুনের ধোয়া দেখতে পান সিংড়া থানার টহল পুলিশের একটি দল।
বিষয়টি ৯৯৯ এ ফোন করে জানানো হলে সিংড়ার ফায়ার সার্ভিস এর একটি দল ঘটনাস্থলে পৌছে আগুন নিভিয়ে ফেললেও বাসের ইঞ্জিনসহ ভেতরের সম্পূর্ণ পুড়ে যায়।
নাটোর মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হাসান ইমাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, একটি বাস পুড়ে যাওয়ায় শুধু একজন মালিকই ক্ষতিগ্রস্ত হননি। এখানে চালক, সুপারভাইজার, হেলপারসহ কয়েকজন কর্ম হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।
ক্ষতিগ্রস্থ বাস মালিক আনোয়ার হোসেন বাবু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাসটি আগুনে পুড়ে যাওয়ায় তার প্রায় দশ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। এতে তিনি পথে বসে গেছেন। থানায় সাধারণ ডায়েরির করার প্রস্ততি নিয়েছেন বলে জানান তিনি।
সিংড়া ফায়ার সার্ভিস এর ইনচার্জ মতিউর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আগুনের ঘটনাটি তার স্টেশনের পাশে হলেও আগুন গাড়ীতে ছড়িয়ে পড়ার পর তিনি জানতে পেরেছেন। কারণ সরাসরি তার স্টেশনে ফোন না দিয়ে ৯৯৯ এ ফোন করা হয়েছে। সেখান থেকে নাটোর ফায়ার স্টেশন পরে সিংড়ার স্টেশনে ফোন করা হয়েছে। এতে মাঝখানে বেশকিছু সময় অপচয় হয়েছে। ফলে পুরো গাড়িতেই আগুন ছড়িয়ে পড়ে।
সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ বিষয়ে রোববার বিকেল পর্যন্ত থানায় কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.