সিংড়ায় ফসলি জমিতে পুকুর খনন বন্ধে ইউএনও’র কঠোর হুঁশিয়ারি

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা বলেছেন, ফসলি জমিতে কোনো পুকুর খনন করতে দেওয়া হবে না। যেখানে পুকুর খনন করা হবে, সেখানেই অভিযান চালানো হবে। আর কেউ অবৈধভাবে পুকুর খনন করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যেখানেই ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন সেখানেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় উপজেলা হলরুমে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এসব বলেন তিনি।
ইউএনও বলেন, গতকালও একটি পুকুর খনন বন্ধ করেছি। পরশুদিন ৫জনকে পাঁচ মাস করে জেল দিয়েছি। ফসলি জমিতে পুকুর খনন বন্ধে আমরা তো কাজ করছি। পাশাপাশি সকলের সহযোগিতাও প্রয়োজন। সিংড়া আপনাদের, সিংড়ার ভালোমন্দ দেখার দায়িত্বও আপনাদের। আপনারা মাছে-ভাতে বাঙ্গালী হবেন নাকি শুধু মাছে বাঙ্গালী হবেন ভেবে দেখেন। আমি যতদিন সিংড়ায় আছি ততদিন ফসলি জমিতে কোনো পুকুর খনন করতে দেওয়া হবেনা।
ইউএনও আরও বলেন, আমি, আমার সহকারী কমিশনার (ভূমি), আমার অফিসের কেউ যদি পুকুর খননের জন্য এক টাকা কারো কাছ থেকে নেয় তাহলে আমাকে বলেন ব্যবস্থা নেবো। সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন আপনারা রিপোর্ট করেন আমার সমস্যা নাই, আমার সৎ সাহস আছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কামরুল হাসান কামরান, সহকারী কমিশনার (ভূমি) অতি.দা. মোঃ বোরহান উদ্দিন মিঠু, সিংড়া থানার ওসি মো. আবুল কালাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, ডাহিয়া ইউপি চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা. মো. এমরান আলী রানা প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.