সায়েম সোবাহান আনভীর হত্যা চেষ্টা- প্রতিবাদে নাটোরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ


নাটোর প্রতিনিধি: দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে নাটোরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠি হয়।
আজ সোমবার সকালে শহরের কানাইখালীর নাটোর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, কৃষক, শ্রমিক সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে এবং হত্যার পরিকল্পনাকারী হুইপ সামশুল ও তার ছেলে শারুন গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ঐতিহ্যবাহী নাগরিক সংগঠন আমরা নাটোরবাসী এই কর্মসূচি পালন করে।
সংগঠনের আহবায়ক ওয়াকিল আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম, গণমাধ্যমকর্মী রাসেদুল ইসলামবিশিষ্ট ব্যবসায়ী মৌমির সুলতান, আব্দুস সবুর, মিলন হোসেন, ফিরোজ কবির রেন্টু,নাজমুল হক,বিশিষ্ট সমাজসেবক শাহ নেওয়াজ সালাম নয়ন, খন্দকার তানভীর আহম্মেদ,সাব্বির আহম্মেদ চপল, গণমাধ্যমকর্মী মামুন খাঁন।
ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম বলেন,বসুন্ধরা গ্রুপ শুরু থেকেই দেশ ও দেশের মানুষের জন্য কাজ করছে।বসুন্ধরার উন্নয়ন যাত্রা বাধাগ্রস্ত করতে চায়। তাই একটি মহল দেশের শীর্ষস্থানীয় এ শিল্প পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। প্রতিষ্ঠানের এমডি দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি সমাজসেবা ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখছেন।
তাকে হত্যাচেষ্টার নিন্দা এবং পরিকল্পনাকারীদের তদন্ত করে গ্রেপ্তার দাবি করছি।
ব্যবসায়ী মৌমির সুলতান বলেন, বসুন্ধরা গ্রুপ দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী। তাদের মাধ্যমে লাখ লাখ মানুষের কর্মসংস্থান ও জীবন জীবিকা পরিচালিত হচ্ছে। আর এ কারণে তাদের সুনামে ঈর্ষান্বিত হয়ে একটি গোষ্ঠী বারবার তাদের ক্ষতি করার চেষ্টা করে আসছে। সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার নির্দেশদাতা হুইপ সামশুল হক চৌধুরী ও তার ছেলে শারুন চৌধুরীকে দ্রুত গ্রেফতার করতে হবে। অপরাধীর যতই শক্তিশালী হয় না কেন তাদের গ্রেফতার করা হউক।
ব্যবসায়ী মিলন হোসেন বলেন, ‘সায়েম সোবহান আনভীরকে হত্যা পরিকল্পনাকারীরা‘গ্রেপ্তারকৃত সাইফুল হত্যাচেষ্টার কথা স্বীকার করেছেন। বসুন্ধরা এমডিকে হত্যার মূল পরিকল্পনাকারী পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরী এবং তার ছেলে নাজমুল করিম ওরফে শারুন চৌধুরীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
বিশিষ্ট সমাজসেবক সাব্বির আহম্মেদ বলেন, নাটোরের অনেক শিক্ষিত বেকার তরুণ-তরুণী বসুন্ধরা গ্রুপে চাকরি দিয়েছে বসুন্ধরা গ্র“পের এমডি। করোনা চলাকালে নাটোর জেলার ৭ টি উপজেলার কর্মহীন বিপুল সংখ্যক মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন। গণমাধ্যম কর্মীদের চিকিৎসা সহায়তা দিয়েছে। মানবিক মানুষ বসুন্ধরা গ্রুপের এমডির হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের আইনের আওতায় আনা না হলে নাটোর থেকে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে বলেও মানববন্ধনে হুঁশিয়ারি দেওয়া হয়।
গণমাধ্যমকর্মী রাসেদুল ইসলাম রাসেল বলেন, বিশিষ্ট ব্যবসায়ী সায়েম সোবহান আনভীরকে হত্যার নির্দেশদাতা হুইপ সামশুল হক চৌধুরী ও তার ছেলে শারুন চৌধুরীকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই। যাতে ব্যবসায়ী মহলে স্বস্তি থাকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.