সালাহর পেনাল্টি মিসে হারল লিভারপুল

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচে অপরাজিত লিভারপুল। ম্যানইউর বিপক্ষে ৭-০ গোলের বড় জয়। গত আগস্টে এএফসি বোর্নমাউথকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে নবজাগরণ হয়েছিল ইয়ুর্গেন ক্লপের দলের। এবার সেই দলটির মাঠেই কি না পেতে হলো হারের স্বাদ। তাও আবার ফর্মের তুঙ্গে থাকা ম্যানইউকে হারানোর তিনদিন পরেই।
শনিবার (১১ মার্চ) বোর্নমাউথের ঘরের মাঠে জয় নিয়ে ফিরতে পারেনি ইয়ুর্গেন ক্লপ শিষ্যরা। ফিলিপ বিলিংয়ের গোলে বোর্নমাউথের জয় ১-০ গোলে।
ফেবারিট হিসেবেই বোর্নমাউথের মুখোমুখি হয়েছিল লিভারপুল। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি লিভারপুল। ম্যাচের পঞ্চম মিনিটেই মোহাম্মদ সালাহর শট ঠেকিয়ে দেন নেতো। পরের মিনিটেই গোললাইন থেকে ভার্জিল ফন ডাইকের হেড প্রতিহত করেন লার্মা।
১৩তম মিনিটে গাকপো বল জালে জড়ালেও, অফসাইডে তা বাতিল হয়ে যায়। একের পর এক সুযোগ নষ্টের খেসারত দিতে হয় লিভারপুলকে। ২৮তম মিনিটে বিলিংয়ের গোলে পিছিয়ে পড়ে অলরেডরা। উইঙ্গার ওয়াত্তারার পাস থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি বিলিং।
বিরতির পর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল। ৬৮তম মিনিটে পায় গোলের সুবর্ণ সুযোগ। নেতো ভুলদিকে ঝাঁপিয়ে পড়লেও পোস্টের বাইরে দিয়ে চলে যায় সালাহর শট। আর সালাহর এমন হাস্যকর ভুলে শেষশেষ আর ম্যাচে ফিরতে পারেনি লিভারপুল।
আর এই হারে সেরা চারে ওঠার মিশনে বড় ধাক্কাই খেলো লিভারপুল। ২৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তারা পাঁচেই থাকল। তিন পয়েন্টে এগিয়ে থেকে চতুর্থ স্থানে টটেনহ্যাম হটস্প্যার। আর বোর্নমাউথ ২০ থেকে লাফিয়ে উঠে গেছে ১৬ নম্বরে। এখন অবনমনের শঙ্কা তারা অনেকটাই কাটিয়ে উঠলো। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.