উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ ২য় ধাপে বাগেরহাটের ৩ উপজেলার ২৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

বাগেরহাট প্রতিনিধি: তফশিল ঘোষিত ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর দ্বিতীয় ধাপের নির্বাচনে বাগেরহাটে- ৩ উপজেলার মোট ২৭ জন প্রার্থির মধে প্রতীক বরাদ্দ করা হয়েছে। ফলে জেলার ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারী উপজেলার ভোটের মাঠে ২৭ জন প্রার্থী শুক্রবার সকাল থেকেই পুরোদমে নির্বাচনি কার্য্যক্রম শুরু করেছেন।

বাগেরহাট নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ করা হয়েছে। বরাদ্দ অনুযায়ী ফকিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেখ ওয়াহিদুজ্জামান মোটর সাইকেল প্রতিক পেয়েছেন।
চলমান চেয়ারম্যান স্বপন দাস পেয়েছেন আনারস ও অপর প্রার্থী ফজিলা বেগম পেয়েছেন দোয়াত –কলম। আর ভাইস চেযারম্যান পদে শেখ মোস্তাহিদ উড়োজাহাজ, শেখ ইমরুল হাসান তালা, সৈয়দ অলিদ ইমন টিয়াপাখি ও মো. কাওসার আলী ফকির পেয়েছেন টিউবওয়েল প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহুরা খানম টিউবওয়েল ও আয়েশা সিদ্দিকা ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চিতলমারী উপজেলায় চেয়ারম্যান পদে এস,এম অহিদুজ্জামান আনারস, বর্তমান চেয়ারম্যান অশোক কুমার বড়াল মোটরসাইকেল ও আবু জাফর মো. আলমগীর হোসেন দোয়াত কলম প্রতীক পেয়েছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে এস,এম মাহতাবুজ্জামান তালা, মো. হাচান আলী সরদার মাইক ও কাজী আজমীর আলী উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিবানী রানী বিশ্বাস ফুটবল, চারুবালা হীরা হাঁস ও সুলতানা মল্লিক কলস প্রতীক নিয়ে প্রতিযোগিতায় নেমেছেন।
অপরদিকে. মোল্লাহাট উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতিক পেয়েছেন শেখ নাসির উদ্দিন। আর চলমান চেয়ারম্যান শাহীনুল আলম ছানা দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. নজরুল ইসলাম মিল্টন টিউবওয়েল, ফজলে রাব্বি তালা ও মনিরুজ্জামান চৌধুরী উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইলা বসু হাঁস, চম্পা ইসলাম সাথী সেলাইমেশিন, শারমিন ফুটবল ও রিনা পারভীন কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দ বিশ্বাস জানান, বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। আগামী ২১ মে বাগেরহাটের ৩টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আশা করছি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.