সামাজিক দূরত্ব না মেনে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের মানববন্ধন !

নাটোর প্রতিনিধি: সরকার যেখানে সামাজিক দূরত্ব মানার জন্য সর্বসাধারণকে কঠোর নির্দেশনা দিয়েছে সেখানে কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে আওয়ামী লীগের শত শত নেতাকর্মী জড়ো করে মানববন্ধন করার অভিযোগ উঠেছে।

নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ কর্তৃক ধর্ম প্রতিমন্ত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তির প্রতিবাদে এবং তার শাস্তির দাবীতে আজ মঙ্গলবার সকালে পৌর শহরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত না মানববন্ধন করার বিষয়টি জেলাজুড়ে তোলপাড় চলেছ।

এই মানববন্ধনের ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে অনেকেই এর ব্যাপক সমালোচনা করেন। মানববন্ধনের ছবিতে দেখা গেছে, কয়েকশ নারী-পুরুষ কোনো ধরনের সামাজিক দূরত্ব না মেনে লাইনে দাঁড়িয়েছেন।

কয়েকজনের মুখে মাস্ক দেখা গেছে। হাতেগোনা কয়েকজন হাতে গ্লাভসও পরেছেন। তবে অধিকাংশেরই ছিল না কোনো সুরক্ষা উপকরণ।নাটোরে ৫৬ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হন এরমধ্য কোন ধরণের উপসর্গ ছাড়াই সামাজিক সংস্পর্শের কারণে করোনায় আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। আওয়ামী লীগ নেতাদের সামাজিক দূরত্ব না মানায় ও তাদের অসচেতনতার কারণে করোনায় আক্রান্ত হওয়ার বেশ আশঙ্কা রয়েছে বলে মনে করছেন অনেকেই।

আজ মঙ্গলবার সকালে নলডাঙ্গা পৌর শহেরর এ মানববন্ধন চলাকালে নামপ্রকাশে অনইচ্ছুক একজন শিক্ষক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, যেখানে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমাদের এমপি শফিকুল ইসলাম শিমুল গত আড়াইমাস ধরে সামাজিক এবং শারিরিক দূরত্ব নিশ্চিত করে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন । এটা দেখেও তাদের শিক্ষা নেওয়া উচিত ছিল ।

এ ব্যাপারে নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম পিয়াস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মানববন্ধনে পৌর ও উপজেলা আওয়ামী লীগের ১০৮ জন সদস্যের উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছিল কিন্তু হঠাৎ করে শত শত নেতাকর্মী উপস্থিত হয় । তাছাড়া সাপ্তাহিক হাটবারের দিন থাকায় সামাজিক দূরত্ব নিশ্চিত করা যাচ্ছিল না বলে ৫ মিনিটের মধ্যে মানবন্ধন শেষ করে দিয়েছি ।

এ ব্যাপারে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী সাথে মোবাইলে যোগাযোগ করা হেল তিন জানান, সামাজিক দূরত্ব মানার রক্ষা করার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছিল ।কেন সেটা না করলেন খতিয়ে দেখা হবে ।
নলডাঙ্গা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, আমরা সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য চেষ্টা করেছি । কিন্তু হাটবারের জন্য সম্ভব হয়নি ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.