রাজশাহীতে পুলিশের এএসপি ও ফায়ার সার্ভিসের সদস্য সহ আরও ৬ জন করোনায় আক্রান্ত!

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমী  সারদায় আরও একজন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার (এএসপি)’সহ ৬ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

গতকাল সোমবার (১ জুন) ২০২০ ইং রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এ নিয়ে রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬ জনের নমুনায় করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে পুলিশ একাডেমির শিক্ষানবিশ একজন এএসপি ও ফায়ার সার্ভিস কর্মী রয়েছেন। অপর ০৪ জনের মধ্যে গোদাগাড়ীর দুই’জন এবং তানোরের দুই’জন রয়েছেন।

তিনি আরও জানান, আক্রান্ত শিক্ষানবিশ এএসপি পুলিশ একাডেমিতে প্রশিক্ষণে থাকলেও অবস্থান করছেন রাজশাহী মহানগরীর একটি হোটেলে। আর আক্রান্ত ফায়ার সার্ভিসের কর্মী নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় বসবাস করেন।

এর আগে গত রোববার (৩১ মে) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সাইদুর রহমান নামে আরেকজন এএসপির করোনা পজিটিভ ধরা পড়ে। তিনিও নগরীর একটি হোটেলে অবস্থান করছিলেন। পরে রোববার দিবাগত রাতে তাকে পুলিশ হাসপাতালে নেয়া হয়।

এদিকে ৩ দিন বন্ধ থাকার পর গতকাল সোমবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এ ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা হলেও ফলাফল এসেছে ২০ জনের। যার মধ্যে দুই’জনের পজিটিভ। নতুন আক্রান্ত দুই’জনের মধ্যে এক’জন নাটোর লালপুরের ৮ বছরের শিশু আর অন্যজনের বাড়ি পাবনা সদরে। সন্ধ্যায় এ তথ্য জানান রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

তিনি বলেন, রাজশাহীতে দুইটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর একটি রাজশাহী মেডিকেল কলেজ ও আরেকটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ। কলেজের ল্যাবের পিসিআর মেশিন সার্ভিসিংয়ের জন্য ৩ দিন ধরে করোনার নমুনা পরীক্ষা করা হয়নি। ৩ দিন পর গতকাল সোমবার ২৪ জনের নমুনা পরীক্ষা করা হলে ২০ জনের ফলাফল এসেছে। এর মধ্যে দুইজনের পজিটিভ ও ১৮ জনের নেগেটিভ।

হাসপাতাল সুত্রে জানা যায়, করোনায় আক্রান্ত নাটোরের লালপুরের ৮ বছর বয়সী শিশুটি ঢাকা ফেরত। এ নিয়ে নাটোর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জন। ১০ জন সুস্থ্য হয়েছেন এক’জন করোনায় মারা গেছেন।

অপরদিকে, পাবনায় নতুন করোনা শনাক্ত হওয়া ব্যক্তির বয়স ৬০ বছর। তিনি পাবনা সদরের জুবলী ট্যাংক এলাকার বাসিন্দা। এ নিয়ে পাবনায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ জন। সুস্থ হয়েছেন আটজন।

উল্লেখ্য, রাজশাহীতে চলতি বছরের (১২ এপ্রিল) প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সোমবার রাতে নতুন ০৬ জন শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখা বেড়ে ৫৮ জনে দাঁড়ালো। এদের মধ্যে দুই’জন মারা গেছেন। মৃত দুই’জনের মধ্যে একজন পুলিশের উপপরিদর্শক (এসআই)। জেলায় এ পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৩ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.