সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন

ফাইল ছবি

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন তার ছেলে তানভির শাকিল জয়। আজ শনিবার (০৬ জুন) সাংবাদিকদের এ কথা জানান তিনি। নাসিমের রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন জয়।

রাজধানীর একটি বেসরকারী হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশনে আছেন নাসিম। ৭২ ঘণ্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নিবেন বলেও জানান জয়।

এর আগে গতকাল শুক্রবার (০৫ জুন) ভোরে স্ট্রোক করায় তার অবস্থার অবনতি ঘটে। তাৎক্ষণিকভাবে সাবেক এ স্বাস্থ্যমন্ত্রীর অস্ত্রোপচার করা হয় এবং তা সফল হয় বলেও জানান চিকিৎসকরা। মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচারের পর ৪৮ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখতে হবে বলে জানান চিকিৎসকরা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গতকাল শুক্রবার (০৫ জুন) জানান, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়ের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। সার্বক্ষণিক তাদের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী।

এর আগে গত (০১ জুন) রক্তচাপজনিত সমস্যা নিয়ে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি।

২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে তিনি ডাক ও টেলিযোগাযোগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.