সাকিব’র অনুপস্থিতি ভোগাচ্ছে ঢাকা টেস্টেও

বিটিসি স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টের মাঝপথে ইনজুরির কারণে ঢাকা টেস্টে নেই অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান। তার বদলে নামানো হয়েছে সৌম্য সরকারকে। ব্যাটের পাশাপাশি ফার্স্ট মিডিয়াম বল হাতে সৌম্য লড়াই করতে জানলেও ব্যাটে-বলে সেরা সাকিবের অনুপস্থিতি যেন কোনভাবেই কাটিয়ে উঠতে পারছে না টাইগাররা।
আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯টায় মিরপুর হোম অব ক্রিকেট গ্রাউন্ডে শুরু হওয়া শেষ টেস্টে টসে হেরে ফিল্ডিং করছে মোমিনুলরা। কিন্তু শুরু থেকে সফরকারীদের শিবিরে যেন কাঙ্খিত আঘাত হানতে পারছে না তাইজুল-মিরাজরা। যদিও এ রিপোর্ট লেখা পর্যন্ত দলীয় ৬৬ রানের মাথায় ক্যারিবিয়ি শিবিরে হানা দিয়েছেন তাইজুল। বিদায় নিয়েছেন ওপেনার জন ক্যাম্পবেল (৩৬)।
কিন্তু যে প্রতিরোধ গড়ে তোলা দরকার তা এখন পর্যন্ত দেখা যায়নি। প্রথম টেস্টে হেরে যাওয়ায় সিরিজে সমতা ফেরাতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই মোমিনুলদের। সেই দায়িত্ব নিয়েই সাকিববিহীন ঢাকা টেস্টে আনা হয়েছে তিন পরিবর্তন।
সৌম্য ছাড়াও চট্টগ্রাম টেস্টে ভাল করা সাদমান ইসলামও চোট পেয়ে মাঠের বাইরে। তার জায়গায় নেয়া হয়েছে মোহাম্মদ মিঠুনকে। এছাড়া কার্টার মাস্টার মোস্তাফিজকে বসিয়ে নামানো হয়েছে আবু জায়েদ চৌধুরী রাহীকে। কিন্তু তারপরও ক্যারিবিয়দের ব্যাটিং ধস নামাতে বেশ ঘাম ঝরাতে হচ্ছে মিরাজদের।
ফলে স্পষ্টতই সাকিবের অনুপস্থিতি বেশ টের পাচ্ছে টাইগাররা। যেমনটা পেয়েছিল চট্টগ্রাম টেস্টে। ৩৯৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েও অভিষিক্ত ক্যারিবিয়ান কাইল মায়ার্সের ডাবল শতকে ঐতিহাসিক জয় পায় সফরকারীরা। ফলে সিরিজে ১-০ তে পিছিয়ে থাকা মোমিনুলরা এ ম্যাচে জয় পেতে মরিয়া। কিন্তু ডু অর ডাই ম্যাচে নেই সাকিব।
পুরনো গ্রোয়িন ইনজুরির সাথে নতুন নতুন ইনজুরি যোগ হওয়ায় দলের সাথে চট্টগ্রাম থেকে একই ফ্লাইটে ঢাকায় ফিরলেও টিম হোটেলে উঠার পরিবর্তে নিজের বাড়িতে ফিরে গেছেন সাকিব। বর্তমানে সেখানেই আছেন তিনি।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানেডের সময় গ্রোয়িনে চোট পেয়েছিলেন সাকিব। পরবর্তীতে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বোলিংয়ের সময় আবারও চোট পান এই অলরাউন্ডার। সেজন্য প্রথম টেস্টে ছয় ওভারের বেশি বল করতে পারেননি বিশ্ব সেরা অলরাউন্ডার। শুধু তাই নয়, দ্বিতীয় ইনিংসে করতে পারেননি ব্যাট। ফলে দল হেরেছে ৩ উইকেটে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.