সাংবাদিক মহলে ক্ষোভ চরমে সংবাদ সংগ্রহকালে চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিকদের হুমকীদাতা গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবল ম্যাচের উদ্বোধনী খেলার ভিডিও চিত্র সংগ্রহকালে চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের হুমকীদাতা আব্দুর রাকিব বাবু ওরফে গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। দফায় দফায় প্রাণনাশের হুমকী দিয়ে সাংবাদিকদের মাঝে ভীতি সৃষ্টিরও চেষ্টা করে বাবু।

শহরের গাবতলা মোড়ের মৃত আব্দুর রশিদের ছেলে আব্দুর রাকিব বাবু ওরফে গাইঠা বাবু ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছে।

দীর্ঘদিন ধরেই শহরে অরাজকতা ও সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত আব্দুর রাকিব বাবুকে দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের প্রেসক্লাব নেতৃবৃন্দ, স্থানীয় পত্রিকার সম্পাদকগণ ও সাংবাদিক মহল। এনিয়ে জেলার সাংবাদিকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, গতকাল সোমবার (২০ জানুয়ারী) বিকেলে আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) ষ্টেডিয়ামে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবল ম্যাচের উদ্বোধনী খেলা চলার সময় জেলার সাংবাদিকরা সংবাদ ও ফুটেজ সংগ্রহ করছিলো।

এসময় যুগান্তর ও যমুনা টিভির সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েলের সাথে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সদস্য আব্দুর রাকিব বাবু অশালীন আচরণ করে তাকে খেলার মাঠ থেকে চলে যেতে নির্দেশ দেয়। তুচ্ছ ঘটনাকে নিয়ে আব্দুর রাকিব বাবু মিডিয়াকর্মীকে মারতে এগিয়ে আসে। উত্তেজনাকর পরিস্থিতিতে খেলা স্থলে থাকা স্থানীয়রা ও পুলিশ এসে নিয়ন্ত্রনে আনে।

এরমধ্যে বিষয়টি উপস্থিত সাংবাদিকরা নিজ নিজ প্রেসক্লাবের নেতৃবৃন্দকে অবহিত করেন। পরে জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম কয়েকজনকে সাথে নিয়ে সেখানে উপস্থিত হয়ে ঘটনাটি জানার জন্য আব্দুর রাকিব বাবু’র নিকট গেলে তিনি তাদের সাথেও অসৌজন্যমূলক আচরণ ও অশ্লীল কথাবার্তা বলেন।

একপর্যায়ে উপস্থিত সাংবাদিকগণ অপমানের প্রতিবাদ হিসেবে সংবাদ সংগ্রহ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়ে মাঠ ছেড়ে চলে আসেন। এরপর বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলমকে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে আব্দুর রাকিব বাবু মোটরসাইকেলে এসে তাকে অকথ্যভাষায় গালাগালি ও একপর্যায়ে তাকে দেখে নেয়ার হুমকী দেয়। রাতে বিষয়টি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব ও সিটি প্রেসক্লাব নেতৃবৃন্দ আলোচনা করে ঘটনার ব্যাপারে সদর মডেল থানায় জিডি করার সিদ্ধান্ত নেন এবং রাতেই থানায় জিডি করা হয়। জিডি নম্বর-১০১৪, তারিখ-২০-০১-২০২০।

পরে সাংবাদিক নেতৃবৃন্দ জেলা প্রশাসক এজেডএম নূরুল হক ও পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব বিপিএম-পিপিএম(বার) এর সাথে দেখা করে লিখিতভাবে বিষয়টি জানান। রাতেই জেলা প্রশাসক এজেডএম নূরুল হক ও পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব বিপিএম-পিপিএম(বার) ঘটনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এদিকে, এঘটনায় সাংবাদিকদের হুমকীদাতা আব্দুর রাকিব ওরফে গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি জানিয়েছেন জেলার বিভিন্ন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সাংবাদিকদের হুমকীদাতা আব্দুর রাকিব ওরফে গাইঠা বাবু সম্প্রতি ব্যাংকের চেক সংক্রান্ত মামলায় কয়েকদিন কারাগারে থাকার পর আদালত থেকে ছাড়া পেয়েছে।

এব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জিয়াউর রহমান পিপিএম এর সাথে শেষ খবর নেয়ার জন্য বার বার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.