চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য বৈঠক হয়। আজ মঙ্গলবার উপজেলার শিংনগর বিওপির সীমান্ত পিলার ১৭০ সংলগ্ন ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের সাথে ভারতীয় ৭৮ বিএসএফ ব্যাটালিয়নের মধ্যে কমান্ডার পর্যায়ে এই সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়।

আজ সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলা বৈঠকে ৫৩ বিজিবি’র ২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্ণেল মোঃ মাহবুবুর রহমান খান, পিএসসি এবং বিএসএফ এর ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৭৮ ব্যাটালিয়ন বিএসএফ এর কমান্ড্যান্ট শ্রী বিজয় কুমার শিং।

সীমান্ত হত্যা, আন্ত:সীমান্ত অপরাধ দমন, অবৈধ সীমান্ত অতিক্রম রোধ, মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধ ও সীমান্ত সুরক্ষায় উভয় দেশের বাহিনীর মধ্যে সৌহার্দ্যপুর্ণ পরিবেশে ফলপ্রসু আলোচনা হয় বলে বৈঠকের পর বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়। সে সাথে সীমান্তে উদ্ভুত যে কোন সমস্যা ব্যাটালিয়ন/কোম্পানী/বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ/পতাকা বৈঠকের মাধ্যমে উভয় সীমান্ত রক্ষী বাহিনী সমাধানে একমত হয়।

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ এর মধ্যে চলমান সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয় বৈঠকে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.