সাংবাদিক চপলের উপর হামলার ঘটনায় আদালতে মামলা বিএমএসএফ’র প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে সাংবাদিক চপলের উপর আল-আমিন চেয়ারম্যান কর্তৃক সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রাজশাহী জেলা শাখায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৩শে ফেব্রুয়ারী ২০২০ ইং) বেলা সাড়ে ১১টায় বিএমএসএফ’র রাজশাহী জেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা বিএমএসএফ’র সিনিয়র সহ-সভাপতি শাহিনুর রহমান সোনার সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা বিএমএসএফ’র সভাপতি আবু কাওসার মাখন।

এসময় বিএমএসএফ’র নেতৃবৃন্দ এ হামলার ঘটনায় উদ্বেগ ও তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, সারা দেশে দিন দিন সাংবাদিক নির্যাতন নেক্কার জনক হারে বেড়েই চলেছে যা আমাদের খুবই হতাশ করছে। এখনই সময় সাংবাদিকদের একতাবদ্ধ হয়ে প্রতিটি নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর।

দেশব্যাপী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম দীর্ঘদিন এ কাজটিই করে চলেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলা শাখা বিভিন্ন সময়ে যেখানেই সাংবাদিক হামলার শিকার হয়েছে সেখানেই তার পাশে দাড়িয়ে প্রতিবাদ ও সমাবেশ করেছে।

সর্বশেষ রাজশাহী জেলা বিএমএসএফ’র যুগ্ম-সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল এর উপর মোহনপুরের ৪নং মৌগাছি ইউপি চেয়ারম্যান আল-আমিনসহ তার সহযোগিরা হামলার ঘটনা ঘটায়। এঘটনায় রাজশাহী জেলা বিএমএসএফ এর পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এ বিষয়ে রাজশাহী জেলা বিএমএসএফ’র সাধারণ সম্পাদক শামসুল ইসলাম হুশিয়ারী দিয়ে বলেন আসামীরা দ্রুত গ্রেফতার না হলে পরবর্তিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি, মানববন্ধন, ডিসি অফিস ঘেরাওসহ আরও কঠোর কর্মসূচী দেওয়া হবে বলেও জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএমএসএফ’র সহ সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল ও ফারুক আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক সাগর নোমানী, সাংবাদিক ফয়সাল আহম্মেদ (সময়ের আলো), অজয় ঘোষ, বৈশাখি খাতুন, আল আমিন হোসেন, ফয়সাল হোসেন (রাজশাহীর সময়), আপেল মাহমুদ, ফয়সাল আহম্মেদ (লাল গোলাপ) সহ প্রমুখ।

উল্লেখ্য, এ হামলার ঘটনায় গত ১৮ই ফেব্রুয়ারী ২০২০ ইং রাজশাহী’র আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.