সাংবাদিক আরিফুলসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন, প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন


বাগেরহাট প্রতিনিধি: মধ্যরাতে কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে বাড়ি থেকে তুলে এনে ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড জরিমানা করাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন, মিথ্যামামলা ও গ্রেফতারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার (১৬ মার্চ) দুপুরে প্রেসক্লাব সামনের সড়কে এ মানববন্ধন করেন জেলায় কর্মরত গনমাধ্যমকর্মীরা।

বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার, সাবেক সভাপতি অধ্যাপক এবিএম মোশাররফ হোসেন, মোঃ দেলোয়ার হোসেন, আহসানুল করিম, সাবেক সাধারণ সম্পাদক আলী আকবর টুটুল, অর্থ সম্পাদক ইয়ামিন আলীসহ আরও অনেকে। ঘন্টাব্যাপি এ মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরা অংশগ্রহন করেন।

বক্তারা বলেন, রাতে বাড়ি থেকে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাংবাদিক আরিফুল ইসলামকে কারাদন্ড – ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরকম নির্লজ্জ কাজ বাংলাদেশের মানুষ কোনদিন দেখেনি। এটা ব্রিটিশ আমলকেও হার মানিয়েছে। শুধু আরিফুল নয় সারাদেশে সাংবাদিকদের উপর নির্যাতনের স্টিম রোলার চলছে। মানব জমিনের সম্পাদকের নামে মামলা, খুলনায় সাংবাদিকের উপর ঠিকাদারের হামলাসহ সাংবাদিকরা নির্যাতন ও লাঞ্চনার শিকার হচ্ছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। কুড়িগ্রামে সাংবাদিকের কারাদন্ড ও জরিমানার ঘটনায় জড়িত জেলা প্রশাসক, আরডিসিসহ সকলকে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের দাবি জানান বক্তারা ।

গত শুক্রবার (১৩ মার্চ) দিনগত রাত ১২টার দিকে মাদক বিরোধী অভিযানে কুড়িগ্রাম শহরের চড়ুয়াপাড়ার বাড়ি থেকে আরিফুল ইসলামকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে মাদকের মামলায় এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্মমভাবে নির্যাতনও করা হয় আরিফুল ইসলামকে।

পরে গতকাল রোববার (১৫ মার্চ) সকালে ২৫ হাজার টাকা জামানতে আরিফুলের জামিন দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সুজাউদ্দৌলা। নির্যাতনের শিকার ওই সংবাদকর্মী এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.