‘সমন্বিত উদ্যোগ এবং সঠিক মান প্রণয়ন ও বাস্তাবয়নের মাধ্যমেই টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণ সম্ভব’

প্রেস বিজ্ঞপ্তি: বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র উদ্যোগে বিশ্ব মান দিবস ২০২২ উদ্যাপন উপলক্ষে বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র সম্মেলন কক্ষে অদ্য সকাল ১০:৩০ ঘটিকায় বিএসটিআই’র পরিচালক প্রকৌঃ মোঃ শফিউল্লাহ খান এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এবারের বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয় ‘SHARED VISION FOR A BETTER WORLD-STANDARDS FOR SDGs’ অর্থাৎ ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান’।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জনাব মোঃ এনামুল হক, পরিচালক (যুগ্ম সচিব), স্থানীয় সরকার, রাজশাহী বিভাগ; প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জনাব মাসুদুর রহমান রিংকু, সভাপতি, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রাজশাহী উপস্থিত থেকে এবারের মান দিবসের প্রতিপাদ্যের উপর বিষয় ভিত্তিক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।
প্রতিপাদ্য বিষয়ের উপর বিএসটিআই এর পরিচালক প্রকৌঃ মোঃ শফিউল্লাহ খান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সভাপতি তার স্বাগত ভাষণে বিশ্ব মান দিবস পালনের উদ্দেশ্য ও স্বার্থকতা, বিএসটিআই এর কার্যক্রম ও পরিচিতি এবং আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশে জাতীয় মান প্রণয়নের ক্ষেত্রে বিএসটিআই’র ভূমিকার বিস্তারিত বিবরণ দেন।
প্রধান অতিথি তাঁর ভাষণে বলেন, পণ্যের মান নিয়ন্ত্রণ,ভোক্তা শ্রেণীর সচেতনতা বৃদ্ধিকরণ, বিএসটিআই’র গুরু দায়িত্ব পালন, গুণগত মান বজায় ও আন্তর্জাতিক মানের সাথে সামঞ্জস্য বজায় রেখে পণ্য উৎপাদন এবং ভোক্তার অধিকার সংরক্ষণ করে টেকসই, উন্নত ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে সকলকেই উদাত্ত আহ্বান জানান।
এছাড়াও বিশেষ অতিথি তাদের বক্তব্যে-সুস্বাস্থ্য ও নিরাপদ জীবন যাপনে সঠিক মানের পণ্য উৎপাদনের উপর গুরুত্ব আরোপ করেন এবং SDGs’ এর লক্ষ্য অর্জনে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
উক্ত আলোচনা অনুষ্ঠানে বিভিন্ন শিল্প ও বণিক সমিতির নেতৃবৃন্দ এবং ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারী, বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং মহানগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক স্বাক্ষরিত/-(প্রকৌঃ মোঃ শফিউল্লাহ খান), পরিচালক, বিএসটিআই, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.