সবার আগে সুপার টুয়েলভে এক পা দিয়ে রাখলো স্কটল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে স্কটল্যান্ড। মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের আল-আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে পাপুয়া নিউগিনিকে ১৭ রানের ব্যবধানে হারিয়েছে ইউরোপের দেশটি। এর মধ্য দিয়ে সুপার টুয়েলভ বা মূল পর্বে এক পা দিয়ে রাখলো তারা।
বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৬৫ রান সংগ্রহ করে তারা।
দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেছেন রিচি বেরিংটন। এছাড়া ম্যাথিউ ক্রস ৪৫ ও জর্জ মুন্সি ১৫ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। পাপুয়া নিউগিনির পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন কবুয়া মোরিয়া। এছাড়া চাদ সোপার ৩টি ও সাইমন আটাই নেন একটি উইকেট।
জবাবে ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১৪৮ রানেই অলআউট হয়ে যায় বিশ্বকাপে প্রথমবার খেলতে আসা পাপুয়া নিউগিনি। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেছেন নরম্যান ভানুয়া। এছাড়া সেস বাউ ২৪, অধিনায়ক আসাদ ভালা ১৮, কিপলিন ডরিগা ১৮ ও চাদ সোপার ১৬ রান করেন।
স্কাটিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন জোশ ডেভি। এছাড়া ব্র্যাড হুইল, আলাসডেয়ার ইভান্স, মার্ক ওয়াট ও ক্রিস গ্রিভস নেন একটি করে উইকেট। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন রিচি বেরিংটন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.