সবার আগে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: বড় জয়ে সেমিফাইনালের পথে এক পা দিয়েই রেখেছিল নিউজিল্যান্ড। তবুও অপেক্ষা করতে হয়েছিল অস্ট্রেলিয়া-আফগানিস্তানের মধ্যকার ম্যাচ নিয়ে। তবে সেই ম্যাচ শেষ হওয়ার আগেই সেমিফাইনাল ভাগ্য খুলে গেল কিউইদের। সবার আগে চলমান বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করল কেইন উইলিয়ামসনের দল।
অ্যাডিলেডে আজ শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারায় নিউজিল্যান্ড। ওই জয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট ও +২.১১৩ রান রেট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষে নিউজিল্যান্ড। তাদের অপেক্ষা ছিল শুধু দিনের দ্বিতীয় ম্যাচ নিয়ে। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের পর নির্ধারিত হয়ে সেমিফাইনালের প্রথম দল।
রানরেটে নিউজিল্যান্ডকে ছাড়িয়ে যেতে আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার জিততে হতো ১৮৫ রানে। কিন্তু তারা আগে ব্যাটিং করে ৮ উইকেটে করতে পেরেছে কেবল ১৬৮ রান। তাই নিউজিল্যান্ডই গেল সেমিতে।
আজ দিনের প্রথম ম্যাচে অ্যাডিলেডে আয়ারল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক কেইন উইলিয়ামসন ও ডার্লি মিশেলের জুটিতে বড় সংগ্রহ গড়ে কিউইরা। তাঁদের ৬০ রানের জুটিতে ভর করে নিউজিল্যান্ড করে ৬ উইকেটে ১৮৫ রান।
তবে ম্যাচটিতে ১৯ তম ওভারে এসে দারুণ মুহূর্ত উপহার দেন আইরিশ পেসার জশ লিটল।
১৮.২ ওভারে রানে থাকা কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনকে (৬১) আউট করেন জশ। জশের বলে উইলিয়ামসন স্কয়ার লেগে গ্যারেথ ডেলায়নির হাতে ক্যাচ দেন। ব্যাটে নামেন জিমি নিশাম। নিশামকে লেগ বিফোর উইকেটের (এলবিডব্লিউ) ফাঁদে ফেলেন জশ। পরে ব্যাটে আসা মিচেল স্যান্টনারকেও এলবিডব্লিউ করেন জশ। নিউজিল্যান্ডের দিনে পেয়ে যান হ্যাটট্রিকের আনন্দ। হ্যাটট্রিকের ওভারে বাহাতি এই পেসার দেন মাত্র ৩ রান। তিনি ৪ ওভার বল করে সর্বমোট দিয়েছেন ২২ রান।
জশ লিটলের আগে প্রথম হ্যাটট্রিক করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতের লেগ স্পিনার কার্থিক মেইয়াপ্পন। সেটি ছিল বাছাই পর্বের ম্যাচ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.