সংবাদ সম্মেলনে অভিযোগ: সাংবাদিককে গুলি করার হুমকি ম্যাজিস্ট্রেটের!

নিজস্ব প্রতিবেদক: অপকর্ম ঢাকতে সাংবাদিককে গুলি করে মেরে ফেলার হুমকির অভিযোগ পাওয়া গেছে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের বিরুদ্ধে। এ ঘটনায় দায়ের হওয়া মামলার বিচারকাজে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে।
আজ শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন আলতাফ হোসেন নামে এক সাংবাদিক। তিনি জেলার বাগমারা প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক ইনকিলাব ও স্থানীয় দৈনিক নতুন প্রভাতের উপজেলা প্রতিনিধি।
সংবাদ সম্মেলনে আলতাফ হোসেন অভিযোগ করেন, পেশাগত দায়িত্বের বাইরে ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির গ্রামে পিস্তল নিয়ে গিয়ে ত্রাসের রাজত্ব কায়ের করেছেন। মতিউর রহমান নামে পিবিআইয়ের এক এসআইকে সঙ্গে নিয়ে চাঁদাবাজি করেছেন বিভিন্ন সময়ে। এসব নিয়ে সংবাদ প্রকাশ করায় গত ২৯ অক্টোবর রাত ৮টার সময় আমার বুকে পিস্তল ঠেকিয়ে গুলি করে প্রাণে মেরে ফেলার হুমকি দেন হুমায়ুন। এর পরিপ্রেক্ষিতে আমি আইনের আশ্রয় নিয়ে গত ১ ডিসেম্বর ওই ম্যাজিস্ট্রেট ও এসআইসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করি।
আলতাফ হোসেনের দাবি, তাকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করতে মামলাকে ভিন্নদিকে প্রভাবিত করার চেষ্টা করছেন ম্যাজিস্ট্রেট হুমায়ুন। মামলার শুনানির তারিখ রহস্যজনকভাবে ভুল দেখিয়ে আদালত থেকে ফিরিয়ে দেয়া হয়েছে তাকে। শুনানির ধার্য তারিখ আদালতের নথি ও আইনজীবীর ডায়েরিতে ভিন্ন হওয়ায় অভিযুক্ত হুমায়ুন প্রভাব খাটাচ্ছেন বলে মামলার বাদি আলতাফের সন্দেহ।
এ ঘটনায় ন্যায়বিচার পেতে সুষ্ঠুভাবে মামলা পরিচালনার দাবি জানিয়েছেন তিনি।
এ বিষয়ে অভিযুক্ত চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির বলেন, কখনো হুমকি দিইনি। মামলায় প্রভাব বিস্তারও করার প্রশ্নই ওঠে না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.