শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে স্বর্ণ পদকপ্রাপ্ত খেলোয়াড়দের গ্রেফতারের প্রতিবাদে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের স্বর্ণ পদকপ্রাপ্ত কুস্তি খেলোয়াড়দের জিআরপি থানার অফিসার ইনচার্জ(ওসি) গোপাল কুমার কর্তৃক মিথ্যা মিমাংসার কথা বলে হয়রানী, প্রহার ও গ্রেফতারের প্রতিবাদে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা মানব বন্ধন করেছে।
মঙ্গলবার (৭ মার্চ) বেলা ১১টায় বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল সদর দপ্তরেরর রেলওয়ে ষ্টেশন গেটে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।
রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী এর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা মুষ্টিযুদ্ধ সমিতির আহবায়ক ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিার মোঃ তৌহিদুল হক সুমন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার দ্বিতীয় বিভাগ লীগের সদস্য সচিব মোঃ আহসানুল হক পিন্টু, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ শামসুজ্জামান রতন, কোষাধাক্ষ্য মোঃ জিয়া হাসান আজাদ হিমেল, নির্বাহী সদস্য আলী আফতাব তপন, মোঃ রোকনুজ্জামান, জেলা ফুটবল এসোসিয়েশনে সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম সরকারসহ অন্য সদস্যবৃন্দ।
মানববন্ধন কর্মসুচিতে বক্তরা বলেন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ছিলেন একজন ক্রীড়া ব্যাক্তিত্ব আর তার সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়া বান্ধব পরিবারের সন্তান। তিনি চান খেলাধুলায় আমাদের দেশের ছেলে মেয়েরা এগিয়ে গিয়ে দেশ বিদেশে খেলাধুলা করে দেশের সুনাব বয়ে আনুক । এই খেলোয়াড়গনই ক্রিকেটে একদিন দেশের পতাকা বিশ্ব দরবারে তুলে ধরেছে তাই আজ পৃথিবির প্রতিটি দেশের জনগন বাংলাদেশকে এক নামে চিনতে পেরেছে। আর কিছু দুর্নীতিবাজ ও ক্ষমতার অপব্যবহারকারী পুলিশ অফিসার খেলোয়াড়দের হয়রানী, প্রহার ও গ্রেফতার করে দেশের খেলাধুলাকে ভুলোন্ঠিত করতে চাচ্ছে।
এছাড়াও তারা বলেন ওইবস দুর্নীতিবাজ ও ক্ষমতার অপব্যবহারকরী অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য বাংলাদেশের সর্বস্তরের কর্মকর্তা, সংগঠক ও খেলোয়াড়দের একসংগে থেকে মাঠে নামার আহবান জানান সেই সাথে জিআরপি রাজশাহী থানার অফিসার ইনচার্জ (ওসি) গোপাল কুমার ও ট্রেনের জাত্রীবেশী ওই কনেষ্টবল গোলাম কিবরিয়া ও তার স্ত্রী রাবিয়া সুলতানার ক্ষমতার অপব্যবহার এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করে বরখাস্ত করার দাবী জানান।
আমাদের দাবী বাস্বাবয়ন না হলে কঠোর থেকে কঠোরতম আন্দলনে নামতে বাধ্য হতে হবে দেশের ক্রীড়া সংগঠকদের। এদের কঠর থেকে কঠরতম শামিÍ হওয়া উচিৎ বলে আমরা মনে করি। এ সময় বিভন্ন স্তরের সংঘঠক ও অগনিত খেলোয়াড়গন উপস্থিত ছিলেন।
এ প্রসংগে উল্লেখ্য যে, দলীয় কোচ মোঃ আহাসান কবির বাবু ও খেলোযাড়গন আদালত কর্তৃক জামিনে মুক্তি পেয়ে জানায় তাদের ব্যাগ খুজার জন্য বগির আশেপাশে খুজার সময় এক পুলিশ কনেস্টবল ও তার স্ত্রী রাবিয়া সুলতানার সাথে ধাক্কা লাগলে সরি বলার পরেও তারা আমাদের উপর আঘাত করতে থাকে ও জিআরপি পুলিশকে জানায় এই থেকেই গোন্ডগোলের সুত্রপাত ঘটে।
এই ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী রেলওয়ে স্টেশনে জিআরপি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মিমাংসার নাম করে থানায় নিয়ে যায় ও রাতে কোচ খেলোয়াড়দের নামে কনেস্টবল গোলাম কিবরিয়ার স্ত্রী মামলা করলে তাদের কোর্টে চালান দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.