শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

বিটিসি স্পোর্টস ডেস্ক: ২০০ অ্যাথলিটের অংশগ্রহণে আগামীকাল রবিবার (১০ জানুয়ারী) ঢাকায় হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন। দশটি দেশের ৩৭ বিদেশী অ্যাথলিট অংশ নিচ্ছেন এ ম্যারাথনে। যেখানে রয়েছেন অলিম্পিকের জন্য প্রস্তুতি নেওয়া বিভিন্ন দেশের অ্যাথলিটরাও। করোনা পরিস্থিতির পর প্রথমবার অংশ নিচ্ছেন প্রতিযোগিতায়। যেখান থেকে নিজেদের তৈরী করতে চান টোকিও অলিম্পিকের জন্য।
স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রক্তক্ষয়ী যুদ্ধের পর স্বাধীন ভূখণ্ডে বঙ্গবন্ধু পা রাখেন ১৯৭২ সালে ১০ জানুয়ারী। সেই স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি বৈশ্বিক ভাবে পালন করতে বাংলাদেশ সেনাবাহিনী আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন।

আগামীকাল রবিবার (১০ জানুয়ারী) দুই ক্যাটাগরিতে হবে এ ম্যারাথন। হাফ এবং ফুল ম্যারাথন মিলিয়ে অংশ নিচ্ছেন ২০০ অ্যাথলিট। আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে শেষ হবে হাতিরঝিলে গিয়ে। পুরো আয়োজনের ব্যবস্থাপনা তুলে ধরে সংবাদ সম্মেলন করে আয়োজকরা।

বিশ্বের প্রায় দশটি দেশের অ্যাথলিটরা অংশ নিচ্ছে এই ম্যারাথনে। যেখানে রয়েছে বিদেশী ৩৭ দৌড়বিদ। এরই মধ্যে ঢাকায় পা রেখেছেন তারা। বাংলাদেশের পরিবেশে প্রস্তুতি নিচ্ছেন প্রতিযোগিতার জন্য।

এক অ্যাথলিট বলেন, বাংলাদেশে প্রথমবার এসেছি। এ প্রতিযোগিতায় অংশ নিতে পেরে ভালো লাগছে। তাছাড়া লক ডাউনে একেবারে বন্ধি ছিলাম। এখন সুযোগ হলো ম্যারাথনে অংশ নেওয়ার। আমি খুবই আগ্রহী হয়ে বসে আছি।

আগামীকাল রবিবার (১০ জানুয়ারী) হাফ এবং ফুল ম্যারাথন হলেও ডিজিটাল ম্যারথন চলবে ৭ মার্চ পর্যন্ত। যেখানে একটি নির্দিষ্ট অ্যাপ ডাউনলোড করে বিশ্বের যে কোনো দেশে থেকে অংশ নিতে পারবেন এ ম্যারাথনে। এরই মধ্যে ডিজিটাল ম্যারাথনে আবেদন পড়েছে প্রায় দেড় লক্ষ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.