শুরু কর সেই কাজ যেটা তুমি করতে চাও

হবিগঞ্জ প্রতিনিধি:  impossible কি..? কিছুই না সবকিছুই possible। Dhrubhai ambani কিছু নেই থেকে সব কিছু বানিয়ে দিয়েছিল। একটা পুরো Empire গড়ে তুলেছে। এরকম অনেক লোক আছে,যাদের চার আনাও ছিল না।
কিন্তু তারা মরার আগে Empire অর্থাৎ সাম্রাজ্য গড়ে তুলেছে। কারণ তারা জানতো তারা কি চায়। কিন্তু তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ, তারা মেনে নিয়েছিল যে তারা এটা করতে পারবে। তো আপনি কেন পারবেন না..? এটা বড় কথা না যে,আপনি কোথা থেকে এসেছেন বা কোথায় থাকেন। এটাও কোনো বিষয় না আপনি গরিব না বড়লোক।
শুধু একটা জিনিস জরুরী সেটা হলো আপনি। আর আপনার নিজের উপর ভরসা। যে আমি যেকোনো কিছু করতে পারি, সব কিছুই সম্ভব। Anything is possible যে জিনিস আপনি মন থেকে মেনে নেন সেটা আপনার রিয়েলিটি হয়ে যায়। আমার কাছে কোনো পয়সা নেই,Business background নেই এইসব Excuses।
আমাদের Limit আমরা নিজেরাই বানিয়েছি আমাদের মনে। যদি আপনি মেনে নেন, যে আমি এটা করত পারবো না, তাহলে দুনিয়ার যতো মুটিভেটর  আসুক না কেনও সে আপনার দ্বারা সেই কাজ কোনো দিনও করাতে পারবে না।
আর যদি মেনে নেন আমি সবকিছুই করতে পারি। Anything is possible for me তাহলে তার মধ্যে থেকে সমস্ত ভয় চলে যাবে। দুনিয়ার সব থেকে ভয়ানক ব্যক্তি সে,যে Totally Fearless হয়।
সে সবকিছুই চেষ্টা করো। তার Dictionary তে Failure নামের কোনো শব্দ নেই। প্রথমে বিশ্বাস কর যে সবকিছুই সম্ভব। তার পরিকল্পনা তৈরি করো যে আমাকে কেমন ভাবে এই কাজ করতে হবে। এবং দিনের ১৮ঘন্টা দিয়ে দাও সেই পরিকল্পনাকে Execute করার জন্য। যদি ফেল কর তাহলে শেখ, পর্নরায় চেষ্টা করো,হার মেনে নিও না, করতে থাকো যতক্ষণ পর্যন্ত সাকসেস হও। সবকিছুই possible।
আমি যে কোনো কিছু করতে পারি। Everything is possible for me,I can do anything। এই ভয় নামের বস্তুটিকে নিজের মাথা থেকে বের করে দাও। তর সাহস কিরে হয় নিজেকে বলার। যে তুই এটা করতে পারবি না।
যখন তোর চোখে স্বপ্ন আছে,যখন তোর মনে জোর আছে, কেনও তুই পারবি না। যখন তোর জন্মই এই কাজের জন্য হয়েছে । লোকে হাজারটা কারণ দেখাবে যে এই কাজ সম্ভব নয়।
তুই তাদেরকে দশহাজর কারণ দেখিয়ে দে,যে এর জন্য এই কাজই সম্ভব। আর এটা আমি করবো। করে দেখাবো। নিজের চোখ খোলা রাখ। আর দেখ আমি কেমন সফল হই।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.