চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বিজিবি’র বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখেরআলী সীমান্তের সাদ্দামেরচর এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। বাখেরআলী সীমান্তের অভিযানে ৬টি বিদেশী পিস্তল, ৩টি ওয়ান স্যুটার গান, ১টি রিভলভার, ১০টি ম্যাগাজিন, ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি’র পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত হতে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র পাচারের চেষ্টা করছে চোরাকারবারীরা এমন গোপন সংবাদের ভিত্তিতে ৫৩ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ সরোয়ার এবং সহকারী পরিচালক মোঃ মাহফুজুর রহমান, এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ বাখেরআলী বিওপির সদস্যদের সমন্বয়ে ১৫ সদস্যের একটি টহল দল সীমান্ত পিলার ২৭/৫-এস হতে আনুমানিক ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার সাদ্দামেরচর এলাকায় একটি অস্ত্রবিরোধী বিশেষ অভিযান চালায়।

অভিযানকালীন সময়ে পদ্মা নদী দিয়ে মাঝিসহ একটি ডিঙ্গি নৌকা ভারতের হতে বাংলাদেশের দিকে প্রবেশ করতে থাকে। এসময় টহল দলের উপস্থিতি টের পেয়ে নৌকার মাঝি নৌকা থেকে নদীতে ঝাঁপ দিয়ে ভারতের দিকে পালাতে থাকে। তাকে চ্যালেঞ্জ করলেও নৌকার মাঝি ভারতের দিকে পালাতেই থাকে।

এক পর্যায়ে টহল দলের সদস্য জেসিও সুবেদার মোঃ লিয়াকত আলী তার ব্যক্তিগত অস্ত্র দিয়ে তাকে লক্ষ্য করে প্রথমে ১ রাউন্ড সতর্কতামূলক ও পরে আরও ১ রাউন্ড ফায়ার করে। পরবর্তীতে তাকে খুঁজে পাওয়া যায়নি। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও ডিঙ্গি নৌকাটি ছিদ্র হয়। পরে টহল দল ডিঙ্গি নৌকা তল্লাশী করে মাছ ধরা জালের নিচে ব্যাগে লুকায়িত অবস্থায় ৬টি বিদেশী পিস্তল, ১টি রিভলভার, ৩টি ওয়ান সুটার গান, ১০টি ম্যাগাজিন এবং ৩৬ রাউন্ড গুলি উদ্ধার উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১০ লক্ষ ৭ হাজার ২’শ টাকা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.