শীর্ষ মার্কিন জেনারেলের সিরিয়ায় বিরল সফর

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন জয়েন্ট চিফস অফ স্টাফ মার্ক মিল উত্তর সিরিয়ায় ওয়াইপিজি/পিকেকে সন্ত্রাসী গোষ্ঠী দ্বারা নিয়ন্ত্রিত এলাকা পরিদর্শন করেছেন। দ্য হিলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
মার্কিন জয়েন্ট চিফস অফ স্টাফ মার্ক মিল উত্তর সিরিয়ায় ওয়াইপিজি/পিকেকে সন্ত্রাসী গোষ্ঠী দ্বারা নিয়ন্ত্রিত এলাকা পরিদর্শন করেছেন।
জয়েন্ট স্টাফের মুখপাত্র কর্নেল ডেভ বাটলার জানিয়েছেন, জেনারেল মিল রোববার (৫ মার্চ) উত্তর-পূর্ব সিরিয়ায় কমান্ডার ও সেনাদের সঙ্গে দেখা করতে যান। বৈঠকের সময় তিনি আইএসের বিরুদ্ধে লড়াইয়ের সর্বশেষ তথ্য শুনেছেন, বাহিনীর নিরাপত্তা পরিদর্শন করেছেন, আল হুল শরণার্থী শিবিরের প্রত্যাবাসন প্রচেষ্টার মূল্যায়ন করেছেন।
মার্কিন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মিলের সঙ্গে থাকা সাংবাদিকরা সিরিয়ায় প্রায় ৯০০ মার্কিন সেনা মোতায়েন ঝুঁকিপূর্ণ কিনা তা জানতে চান। জবাবে তিনি বলেন, ‘যদি গুরুত্বপূর্ণ মনে করেন, তাহলে উত্তর হবে: হ্যাঁ।’
ওয়াইপিজি হলো পিকেকে এর সিরিয়ান সমর্থিত গোষ্ঠী। তুরস্ক এই দলটিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করেছে। ওয়াইপিজিকে মার্কিন সমর্থন করে এই নিয়ে তুরস্ক ও যুক্তরাষ্ট্রের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.