শিবগঞ্জে সরকারি রাস্তা বিক্রির ষড়যন্ত্র-ক্ষুদ্ধ এলাকাবাসী

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের কলাবাড়ি গ্রামের এইচবিবি করা রাস্তা বিক্রির ষড়যন্ত্র করছেন মানিরুল নামে স্থানীয় এক ব্যক্তি।
কলাবাড়ি ইকরা হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মোঃ খাইরুল ইসলাম ৩ ফেব্রুয়ারি বাদী হয়ে রাস্তা দখলের অপচেষ্টাকারী শ্যামপুর ইউনিয়নের বাবুপুর গ্রামের মোহাঃ সাইফুদ্দিন এর ছেলে মোঃ মানিরুল ইসলামের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
উপজেলার মোবারকপুর মৌজার খতিয়ান নং ৯০, জেএল নং ৫২ এর ৩৫৫ নং দাগের দুই শতক জমির উপর প্রায় ২০ বছর আগে নির্মিত রাস্তা। পরবর্তিতে মোবারকপুর ইউনিয়ন পরিষদ ২০১৬-২০১৭ অর্থ বছরে রাস্তাটি এইচবিবি করণের আওতায় নিয়ে আসে।
সরজমিনে গিয়ে দেখা যায়, ১৯৯৯ সালে কলাবাড়ি মনি ইংলিশ একাডেমী ও ২০১৭ সালে কলাবাড়ি ইকরা হাফিজিয়া মাদ্রাসা স্থাপিত করা হয়। এছাড়াও ১৫টি বাড়ি রয়েছে এখানে। এই রাস্তার উপর দিয়ে প্রতিনিয়ত হাজার মানুষের চলাচল।
প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, গ্রামবাসী সহ অফিস আদালতের কর্মকর্তা কর্মচারী রাস্তাটি ব্যবহার করে আসছে। কানসাট সোনামসজিদ মহাসড়কের পার্শে রাস্তাটি হওয়ার কারণে এলাকার গুরুত্ব বেড়েছে। আরো কিছু ঘরবাড়ি নির্মানের উদ্যোগ নেওয়া হয়েছে। বেড়েছে ব্যাবসা বানিজ্য।
সালেহা বেগম ও নাহিদা ইয়াসমিন জানান, রাস্তাটি এই গ্রামের জন্য খুব গুরুত্বপূর্ণ। রাস্তাটির উপর ভিত্তি করে জায়গা জমি কিনে ঘরবাড়ি স্কুল মাদ্রাসা করা হয়েছে। রাস্তার জমির স্বত্তাধিকারী লালুকে অন্যত্র বদলি জমি দিয়ে রাস্তাটি করা হয় প্রায় ২০ বছর আগে। এলাকাবাসী সনাউল্লাহ জানান, রাস্তার জমি নিয়ে লালুর সাথে ঝিমেলা ছিল মানিরুলের সাথে নয়। লালুকে রাস্তার বদলে অন্যখানে বদলি জমি দিয়ে রাস্তা করা হয়।
এ ব্যাপারে মোঃ লালু বলেন, মানিরুল ইসলাম যে রাস্তা বিক্রি করতে যাচ্ছে, সেটি আমার জমি ছিল। দাতা অন্যখানে ওই রাস্তার বদলি জমি দিয়ে রাস্তাটি করা হয়েছে।
মুঠোফোনে যোগাযোগ করা হলে মানিরুল ইসলাম জানান, আমার ১৩ শতক জমির মধ্যে রাস্তা আছে। আমি যার কাছে জমি বিক্রি করব রাস্তা সহ বিক্রি করব। তবে রাস্তা বহাল থাকবে।
শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.