বঙ্গবন্ধুর সাংস্কৃতিক চর্চা বাঙালির চিন্তা ও চেতনার প্রতীক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ঐতিহ্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের উদ্যোগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য শেখ নওশেদ সরোয়ার পিল্টুর শিল্প নির্দেশনায় সংগঠনের সাধারণ সম্পাদক আবৃত্তি শিল্পী সাবরিনা আফরোজার সভপতিত্বে মাসব্যাপী মহান ভাষা উৎসব- ২০২৪ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন ফটিকছড়ি উপজেলা পূর্বসুয়াবিল নবরত্ন সমিতি সাংস্কৃতিক একাডেমি বাড়িস্থ কার্যালয়ে ৩ ফেব্রুয়ারি ২০২৪ শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক ও নৃত্য গুরু মধু চৌধুরী’র সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাজেদা আনোয়ার ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্বসুয়াবিল বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা নিপু চক্রবর্তী।
প্রধান বক্তা ছিলেন নবরত্ন সমিতি’র সাবেক সহ-সভাপতি রন চক্রবর্তী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর’র যুগ্ন সাধারণ সম্পাদক বায়োজিদ ফরায়েজী।
স্বাগত বক্তব্য রাখেন অজিত চক্রবর্তী, লাবনী চক্রবর্তী। অনুষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, বিশ্ব ভালোবাসা দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীকে সামনে রেখে জেলা, উপজেলা, থানা ও ওয়ার্ড পর্যায়ে মহান ভাষা উৎসব ২০২৪ নিয়ে আলোচনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা বাঙালির চিন্তা ও চেতনার প্রতীক।
মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা প্রয়োজন। যত বেশি বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা হবে তত বেশি আগামীর প্রজন্মের মেধা ও মননের বিকাশ ঘটবে।
অনুষ্ঠানে মেধাবী ক্ষুদে নৃত্যশিল্পী বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.