শিবগঞ্জে ভিজিএফ কার্ডধারীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ, মোবারকপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভিজিএফ কার্ডধারীদের কাছ থেকে জনপ্রতি অগ্রিম ২ শত ৫০ টাকা করে নেয়ার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। জানা গেছে, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে উপজেলার মোবারকপুর ইউনিয়নে ২ হাজার ৩’শত ৫টি অসহায় পরিবারের জন্য ৪’শত ৫০ টাকা হারে ১০ লাখ ৩৭ হাজার ২শ’ ৫০ টাকা ও অতিদরিদ্র ৫’শ পরিবারের জন্য ৫’শ টাকা হারে ২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
কিন্তু এ ইউনিয়নের শিকারপুর ও দাইপুখুরিয়া গ্রামের প্রায় ৭’শত পরিবারের কাছ থেকে অগ্রিম ২’শত ৫০ টাকা করে আদায় করেছেন ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান মিঞা। একই সঙ্গে তিনি ওই পরিবারগুলোর পরিচয়পত্রে সিরিয়াল নম্বর উল্লেখ করে দেন। রোববার (০৯ মে) সকালের দিকে মোবারকপুর ইউনিয়নের শিকারপুর ও দাইপুখুরিয়া গ্রামের প্রায় শতাধিক ভূক্তভোগী নারী ইউপি চত্বরে গিয়ে ভিজিএফের টাকা নেয়ার জন্য জড়ো হন। এ সময় ভূক্তভোগী নারীদের উপস্থিতি টের পেয়ে ইউপি চেয়ারম্যান ও একরামুল হক সটকে পড়েন।
ভূক্তভোগী নারীরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানায়, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভিজিএফের টাকা দেয়ার জন্য চেয়ারম্যানের যোগসাজসে কার্ড প্রতি সম্প্রতি ২’শত ৫০ টাকা করে আদায় করেছে দাইপুখুরিয়া গ্রামের আবু বক্করের ছেলে একরামুল হক। শিকারপুর ও দাইপুখুরিয়া গ্রামের ৭’শত জনের কাছ থেকে এই টাকা আদায় করেছে। নারীরা আরও জানায়, যদি ভিজিএফের টাকা না পাওয়া যায়, তাহলে আদায় করা টাকাগুলো ফেরত দেয়ার অনুরোধ করেছেন।
এ বিষয়ে একরামুল হকের সঙ্গে  বিটিসি নিউজ এর প্রতিবেদককে পক্ষ থেকে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে মোবারকপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান মিঞা বলেন, টাকা নেয়ার বিষয়টি আমার জানা নেই, খোঁজ-খবর নিয়ে দেখছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জরুরী ভিত্তিতে ট্যাগ অফিসারকে সাথে নিয়ে বিষয়টি খতিয়ে দেখছি। অভিযোগ প্রমানিত হলে দেশের প্রচলিত আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.