শিবগঞ্জে বজ্রপাতে নিহতদের পরিবারকে সহায়তা প্রদান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দক্ষিণ পাঁকার নয় রশিয়া এলাকায় বজ্রপাতে ১৭ জনের পরিবারকে তাৎক্ষনিক আর্থিক সহায়তা দেয়া হয়েছে।
তাৎক্ষণিক গতকাল বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতর ফিকুলের পরিবারের হাতে নগদ ২৫ হাজার টাকা প্রদান করা হয়। বাকিদের জেলা প্রশাসন কার্যালয় থেকে আর্থিক অনুদান প্রদানের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।
এদিকে খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম ও শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন সহ অন্যরা। এঘটনায় আহত হয় ১২ জন।
গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণ পাঁকার নয় রশিয়া এলাকায়টিনের ছাউনির পাশে এ বজ্রপাতের ঘটনা ঘটে।
নিহতরা হলেন-উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণ পাঁকা তেররশিয়া গ্রামেরমৃত সোহবুল হকের ছেলে রফিকুল ইসলাম (৬০), সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ডালপাড়ার সৈয়ব আলীর ছেলে তোবজুল(৭০), তোবজুলের স্ত্রী জমিলা (৫৮) ছেলে সাদল আলী (৩৫),জামালের মেয়ে লেচন (৫০), রফিকুলের ছেলে বাবলু (২৬), বাদলের ছেলে বাবু (২০) একই উপজেলার সূর্য নারায়ণপুরের ধুলুমিয়ার ছেলে সজীব (২২), সাহালাল বাবুর স্ত্রী মৌসুমী(২৫), কালুর ছেলে আলম (৪৮), মোস্তফার ছেলে পাতু (৪০), চরসূর্য নারায়ণপুরের টিপুর স্ত্রী বেবি (৩২) ফাটা পাড়ারগ্রামের সাদিকুলের স্ত্রী টকি বেগম (৩০), চর বাগডাঙ্গা গোঠাপাড়ার সাত্তারের ছেলে সহবুল (৩০), বাবুডাইং এলাকার মকবুলের ছেলে টিপু সুলতান (৪৫) ও সুন্দরপুর এলাকার সেরাজুলের ছেলে অসিকুল ইসলাম ডাকু (২৪)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি বিটিসি নিউজকে জানান, সদর উপজেলার আলিমনগর ঘাট এলাকা থেকে একটি নৌকা যোগে প্রায় ৩০ জন যাত্রী শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া এলাকায় বৌভাত অনুষ্ঠানের যাওয়ার জন্য কনের বাবার বাড়িতে যাচ্ছিল। এ সময় পদ্মা নদীর নয় রশিয়া ঘাট এলাকায় পৌঁছে নৌকা থেকে নেমে বৃষ্টির সময় তারা ঘাটের টিনের ছাউনির নিচে আশ্রয় নেয়। ১২টার দিকে ছাউনির পাশে বজ্রপাত হলে ঘটনা স্থলেই ১৭ জন নিহত ও ১২ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ৯ জনকে সদর হাসপাতাল ও এক জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বাকিদের স্থানীয় ভাবে চিকিৎসাদেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.