শিবগঞ্জে প্রতিবেশীর অত্যাচার

বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দীর্ঘদিন ধরে প্রতিবেশীর লোকজন দ্বারা বিভিন্ন অত্যাচারের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলা গ্রামে। এ নিয়ে শিবগঞ্জ থানায় অভিযোগ ও আদালতে মামলা করেছে ভুক্তভোগী মোস্তাক আলী।
মোস্তাক আলী ও তার পরিবারের সদস্যরা জানায়, জমিজমা সংক্রান্তের জেরে প্রতিবেশী নবু হাজী ও তার পরিবারের অন্যান্য লোকজন ক্ষমতার দাপটে দীর্ঘদিন ধরে আমার পরিবারের উপর বিভিন্ন অত্যাচার ও নির্যাতন করে আসছে। প্রত্যেকবারই আমি এসব নির্যাতন ও অত্যাচারের বিচার চেয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এমনকি আইনের আশ্রয় নিলেও ক্ষমতার দাপটে তারা কোন আইন কাননের তোয়াক্কা করছেনা ।
সম্প্রতি গত (৭ ফেব্রুয়ারি) ২০২১ ইং নবু হাজী ও তার সন্তানরা একত্র হয়ে অন্যায়ভাবে আমার জমিতে থাকা আম, কলা, মেহগনি ও পেঁপে গাছসহ প্রায় ৩০-৪০টি গাছ কেটে ফেলে। দরিদ্র মানুষ বাড়ির পাশে সিম’সহ সামান্য কিছু সবজি চাষ করে তরকারির জোগাড় করতাম, তারা সেগুলো সবকিছু ধ্বংস করে দিয়েছে। জোর করে গাছ কেটে ফেলতে বাধা দিলে নবু হাজী নিজে আমার স্ত্রী তাজেনুর বেগমকে লোহার লাঠি দিয়ে পেটে আঘাত করলে বর্তমানে আমার স্ত্রী গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর আগে বেশ কয়েকবার তারা আমি’সহ আমার পরিবারের অন্যান্য সদস্যদের বিভিন্নভাবে আঘাত করে আহত করেছে। বর্তমানে আমি নিঃস্ব ও অসহায় হয়ে পড়েছি। প্রতিকার চেয়ে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবারটি।
এ ব্যাপারে নবু হাজীর ছেলে সুজন আলী গাছ কাটার কথা স্বীকার করে বিটিসি নিউজকে বলেন, যে জমির গাছ কাটা হয়েছে সেটি আমাদের জমি, আমি আমাদের নিজস্ব জমির গাছ কেটে ফেলেছি। তবে স্থানীয়রা জানায়, এই জমিটি নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছে। জমি যারই হোক, এতগুলো গাছ একসাথে কেটে ফেলা অন্যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.