শিবগঞ্জে অবৈধভাবে জমি দখল করে গাছ উপরে ফেলার অভিযোগ

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে গাছ উপরে ফেলে অবৈধভাবে জমি দখলের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। ভুক্তভোগীর অভিযোগ- অভিযুক্ত ব্যক্তি নিজেকে মালিক দাবি করে অবৈধ ভাবে দখলে নিয়েছেন জমি।
প্রতিনিয়ত দিচ্ছেন মারপিট ও প্রাণ নাশের হুমকী। যদিও অভিযুক্তের দাবি পৈত্রিক সূত্রে জমিটিতে অংশ রয়েছে তার। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী নারী।
উপজেলার দহপাড়া গাছুয়া পাড়া গ্রামের নুরজাহান বিবি(৫০) জানান, আমি আমার পিতার নিকট থেকে ১৮ শতক জমি ক্রয় করে দীর্ঘ ৩০ বছর যাবৎ ভোগদখল করে আসছি। জমিটির রিকোর্ড,পর্চা,দলিলসহ সমস্ত কাগজপত্র আমার নামে থাকলেও প্বার্শবর্তী বাড়ির আপেল মিয়া ওরফে সবুজ ঐ জমিটিকে নিজের বলে দাবি করতে থাকে।
এব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে একাধিক শালিস বৈঠকে জমিটি আমার বলে রায় দেন বিচারকরা। পরে শালিসের রায় উপেক্ষা করে গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আমার জমিটি জোর পূর্বক দখল করে জমিতে থাকা ৪০ টি ইউকলিপ্টাস গাছ উপড়ে ফেলে দখলে নেয়। এখন আমি জমিতে যেতে চাইলে সে উল্টো আমার নামে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেছে।
এদিকে অভিযুক্ত সবুজ মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঐ জমিটি আমাদের পৈত্রিক সম্পত্তি। বাপ দাদার অংশ হিসেবে আমি জমিটির অংশিদার। এসময় তিনি গাছ উপরে ফেলার অভিযোগ নাকচ করেন।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজুরুল আলম বিটিসি নিউজকে জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.