শিবগঞ্জের মনাকষাতে চলছে এসপি নুরুল ইসলামের পৃষ্ঠপোষকতায় করোনা সচেতনতায় প্রচার-প্রচারণা

বিশেষ প্রতিনিধি: মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য” এই প্রতিপাদ্যকে সম্মান জানিয়ে কর্মস্থল কুমিল্লার পাশাপাশি হাজারো ব্যস্ততার মাঝে নিজের জন্মভূমির মানুষের প্রতি ভালোবাসা টানে করোনা প্রতিরোধে আবারও এগিয়ে এলেন এসপি সৈয়দ নুরুল ইসলাম। তার’ই একান্ত পৃষ্ঠপোষকতায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় শিবগঞ্জের বিভিন্ন এলাকায় চলানো হচ্ছে ব্যাপক প্রচার-প্রচারণা।

ইতোমধ্যেই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১০ নং মনাকষা ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি ইমরান খানের নেতৃত্বে সঙ্গীও ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রতিটি বাজার এলাকাসহ ওয়ার্ড গুলোর জনসাধারণকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন করে চলেছেন। তাদের মাঝে বিতরণ করা হচ্ছে মাক্স ও সাবান, রাস্তাঘাট এবং জনবসতিপূর্ণ এলাকায় শ্রমিকের মতো কাঁধে স্প্রে ম্যাশিন নিয়ে তারা নিজেরাই জীবাণুনাশক ওষুধ স্প্রে করছেন।

এছাড়াও করোনা ভাইরাসের ঝুঁকি রোধে সামাজিক দূরত্ব বজায়ের লক্ষ্যে ব্যাবসা প্রতিষ্ঠানসহ জনবহুল জায়গাগুলোতে ৩ফিট পর পর রং দিয়ে রেখা অঙ্কন করে দিচ্ছেন।

জনসাধারণকে কোয়ারিন্টাইন নিশ্চিত কারনের বিষয়টি বোঝানোর পাশাপাশি চালানো হচ্ছে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচার অভিযান।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইমরান খানের সাথে আজ রবিবার (২৯শে মার্চ) সন্ধায় মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমাদের শিবগঞ্জ উপজেলার মাটি ও মানুষের প্রাণের স্পন্দন, মানবতার ফেরিওয়ালা, জনদরদি, বীর মুক্তিযোদ্ধার সন্তান সৈয়দ নুরুল ইসলাম পুলিশ সুপার এর একান্ত পৃষ্ঠপোষকতা তিনার পক্ষ থেকে আমরা এই মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় বিভিন্ন প্রচার অভিযানে নিজেদের কাজে লাগাতে পেরে ধন্য হয়েছি।

তিনি আমাদের কাছে অবিভাবকের মতো শিবগঞ্জের বিভিন্ন ক্রান্তিলগ্নে আমরা বারবার তিনাকে পাশে পেয়েছি, ভবিষ্যতেও পাশে পাব। তিনার হাজারো কাজের ব্যাস্ততার মাঝেও করোনা ভাইরাসের কারণে আমাদের চাঁপাইনবাবগঞ্জ তথা শিবগঞ্জের মানুষের প্রতিনিয়ত সার্বিক খোজ খবর নিচ্ছেন। বিভিন্ন ভাবে এলাকায় গণসচেতনতার ব্যাপারে আমাদেরকে যথাযথ পরামর্শ প্রদান করে যাচ্ছেন, আমরা তার নির্দেশনা অনুযায়ী দেশ ও জাতির কল্যানে কাজ করে যাচ্ছি।

আমারা এসপি সাহেবের দিক নির্দেশনা মোতাবেক এই গণসচেতনতা মূলক কার্যক্রম চলমান রেকেছি। সর্বশেষ এসপি সৈয়দ নুরুল ইসলাম এর বিশেষ একটি কথায় বলবো ‘তার তুলনা শুধুই তিনি নিজে’ যা সমগ্র জাতি অবগত রয়েছেন।

উক্ত প্রচার অভিযানে উপস্থিত ছিলেন- শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রিজভী আলম রানা, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সংগ্রামী সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধার সুযোগ্য সন্তান আলাউদ্দিন, মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছাত্রলীগ গড়ার কারিগর জননন্দিত নেতা শামীম রেজা, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক শামীম রেজা,  শিবগঞ্জ উপজেলার উপ দপ্তর সম্পাদক আব্দুল করিম, মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ রনি, মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের ০১ নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগিব, প্রচার সম্পাদক আহাদ, সোহেল রানা, আলামিন, সালাউদ্দিন ইন্টু রাজুসহ ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.