শহরে ধরাপরল এটিএম কার্ড হ্যাকার

কলকাতা (ভারত) প্রতিনিধি: ১লা জানুয়ারি,কলকাতার চিড়িয়াখানার সামনে থেকে গোয়েন্দাদের সোর্স মারফত খবরে গ্রেফতার হয় মুস্তাকিন গাজি ও তার দুই সঙ্গী। ধৃতরা দক্ষিণ চব্বিশ পরগনার ঘুটিয়ারি শরিফের বাসিন্দা।
শহরে তারা যেখানে ভীর জটলা দেখে সেখানেই ওত পেতে নাগরিকদের মানিব্যাগ সহ এটিএম কার্ড হাতিয়ে মোটা টাকার বিনিময়ে হ্যাকারদের বিক্রি করে দেয়। শুধু তাই নয় নির্জন এলাকায় ব্যক্তিদের টার্গেট করে মানিব্যাগ সহ লুঠপাট চালায় বলে খবর আসে।তাদের মূলত উদ্দেশ্য থাকে এটিএম কার্ডের ওপর। কার্ড হাতিয়ে নিয়ে হ্যাকারদের বিক্রি করে।
সেখানে আবার বিভিন্ন কায়দায় পাসওয়ার্ড বার করে ও কার্ডের ক্লোন তৈরি করে চলে প্রতারণা। কার্ড হাতানোর এইরকম অভিযোগ পেয়ে গোয়েন্দারা তদন্তে নেমে ওত পেতে তাদের ধরে জিজ্ঞাসাবাদ করে অনেককিছু তথ্য পেয়েছেন বলে পুলিশ সূত্রে জানাগেছ যাকিনা এখনই তদন্তের স্বার্থে প্রাকাশ করা হচ্ছে না। এর পিছনে আন্তর্জাতিক চক্র ও  ভিন রাজ্যের প্রতারণার গ্যাং জরিত বলে পুলিশের অনুমান ।
সুইমিং পুল,পাব ও পার্ক সহ মানুষের ভির জায়গাগুলো ছিল তাদের প্রধান টার্গেট। আবার কাজের পরিচারিকাদেরও তারা সোর্সের জন্য ব্যবহার করত। ইতিমধ্যেই গোয়েন্দা বিভাগ বেশকিছু পরিচারিকাদের সনাক্ত করেছে। আরও কিছু তথ্য সামনে আসলেই তাদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে গোয়েন্দা প্রধান জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.