লিভারপুলের জালে নাপোলির এক হালি

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রিমিয়ার লিগে নিজেদের হারিয়ে খোঁজা লিভারপুলের চ্যাম্পিয়নস লিগেও শুরুটা হলো চরম হতাশার। গুনে গুনে ইংলিশ ক্লাবটির জালে এক হালি গোল দিলো নাপোলি।
ঘরের মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে জার্গেন ক্লপের দলকে ৪-১ গোলে হারিয়েছে ইতালির ক্লাবটি। জোড়া গোল করেন পিওতর জিলেনস্কি, একটি করে গোল জিওভানি সিমেওনে ও আন্দ্রে ফ্রাঙ্ক জাম্বো আনগিসার। লিভারপুলের একমাত্র গোলটি করেন লুইস দিয়াস।
চ্যাম্পিয়নস লিগে গত পাঁচ মৌসুমে এই নিয়ে তিনবার মুখোমুখি হলো লিভারপুল আর নাপোলি। নাপোলির মাঠ এস্তাদিও ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা থেকে বরাবরই খালি হাতে ফিরেছে অলরেডরা।
নিজেদের সেরা সময়েও এই মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি জার্গেন ক্লপের দল, আগে দুইবার খেলে দুইবারই হেরেছে। এবার তো হারটা হলো আরও বিব্রতকর।
ম্যাচের শুরু থেকেই লিভারপুলকে কোণঠাসা করে রাখে নাপোলি। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। পোস্টে লেগে প্রতিহত হয় দলটির স্ট্রাইকার ভিক্টর ওসিমেনের প্রচেষ্টা।
তবে গোলের জন্য তাদের বেশি সময় অপেক্ষা করতে হয়নি। পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন নাপোলি মিডফিল্ডার পিওতর জিলেনস্কি (১-০)। ১৮ মিনিটে আরও একটি পেনাল্টি পায় নাপোলি তবে এবার স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন ওসিমেন।
৩১ মিনিটে জিলেনস্কির পাসে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে-ফ্রাঙ্ক জাম্বো আনগিসা (২-০)। প্রথমার্ধের শেষ মুহূর্তে (৪৪ মিনিট) ব্যবধান ৩-০ করেন অ্যাটলেটিকো মাদ্রিদ কোচ ডিয়েগো সিমিওনের ছেলে জিওভান্নি সিমিওনে।
দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই ৪-০ করেন জিলেনস্কি। তার প্রথম শট আলিসন ফিরিয়ে দিলেও দ্বিতীয় প্রচেষ্টা রুখতে পারেননি ব্রাজিলিয়ান গোলরক্ষক।
মাত্র ৪৭ মিনিটে ৪ গোল হজম করা লিভারপুলকে কিছুটা স্বস্তি এনে দেন কলম্বিয়ান ফরোয়ার্ড লুইস দিয়াস। ৪৯ মিনিটে প্রায় ২০ মিটার দূর থেকে বাঁকানো শটে একটি গোল ফেরত দেন কলম্বিয়ান ফরোয়ার্ড (৪-১)।
তবে বাকি সময়ে আর তেমন বড় সুযোগ তৈরি করতে পারেনি লিভারপুল। ফলে বড় হার নিয়েই চ্যাম্পিয়নস লিগে যাত্রা শুরু হয়েছে গতবারের ফাইনালিস্টদের।
এদিকে ‘এ’ গ্রুপের অন্য ম্যাচে রেঞ্জার্সকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে আয়াক্স। একতরফা ম্যাচে আয়াক্সের গোল চারটি করেন এডসন আলভারেজ (১৭), স্টিভেন বেরঘুইজ (৩২), মোহাম্মদ কুদ্দুস (৩৩) এবং স্টিভেন বারউইন (৮০)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.