লিগ ওয়ানের মৌসুম সেরার মনোনয়ন পেলেন যারা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান ক্লাব ফুটবলের ২০২১-২২ মৌসুম প্রায় শেষের পথে। শেষপ্রান্তে লিগ ওয়ানের সময়কালও। প্রতিটি দলই এখন পর্যন্ত ৩৫টি করে ম্যাচ খেলে ফেলেছে, বাকি আর ৩টি করে ম্যাচ।
এরই মধ্যে মৌসুম সেরা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করল লিগ ওয়ান কর্তৃপক্ষ। যেখানে স্থান করে নিয়েছেন পিএসজির ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। এমবাপ্পে জায়গা পেলেও এই তালিকায় নেই তার দুই সতীর্থ লিওনেল মেসি ও নেইমার জুনিয়র।
মৌসুম সেরার জন্য ৫ জন ফুটবলারকে বেছে নিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ। পিএসজি লিগ শিরোপা জিতলেও মেসি-নেইমাররা এতে জায়গা পাননি। এমবাপ্পের পাশাপাশি এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মার্শেইর মিডফিল্ডার দিমিত্রি পায়েত, লিঁওর ব্রাজিলিয়ান তারকা লুকাস পাকুয়েতা ও রেনের মার্টিন তেরিয়ের ও বেন ইয়েডার। এদের মধ্য থেকে যে কোনো একজন জিতবেন সেরার পুরস্কার।
শুধু মেসি-নেইমারই না, বাদ পড়েছেন পিএসজির আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোও। লিগ ওয়ান তাকে মৌসুমসেরা কোচের তালিকায় রাখেনি। যা নিয়ে সমালোচনা কম হচ্ছে না। কোচদের মধ্যে যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন- মার্শেইর র্জজ সাম্পাওলি, রেনের ব্রুনো গেনেসিও, নঁতের অ্যান্তোনিও কমবৌরে, স্টসবার্গের হুলিয়েন স্টেফান ও নিসের ক্রিস্টোফ গ্যালতিয়ের।
মনোনীত ফুটবলাররা: কিলিয়ান এমবাপ্পে, বেন ইয়েডার, দিমিত্রি পায়েত, লুকাস পাকুয়েতা ও মার্টিন তেরিয়ের।
মনোনীত কোচরা: র্জজ সাম্পাওলি, ব্রুনো গেনেসিও, অ্যান্তোনিও কমবৌরে, হুলিয়েন স্টেফান ও ক্রিস্টোফ গ্যালতিয়ের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.