র‍্যাব-৫, রাজশাহী সিপিএসসি’র অভিযানে ইয়াবা সহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব ইতোমধ্যেই জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে সফলতার সাথে  নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল রবিবার (২৯ আগস্ট) ২০২১ ইং তারিখ সন্ধ্যা ০৬ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর বাজারস্থ আদর্শ মিষ্টান্ন ভান্ডার এর সামনে মহাসড়কের উপর অপারেশন পরিচালনা করেন। ওই সময় ২৭,০০০ (সাতাশ হাজার) পিচ ইয়াবা উদ্ধার পূর্বক আসামী মোঃ এনায়েত হোসেন (২৭), পিতা- মোঃ শাহজাহান আলী, সাং- চক চঁাপাল, থানা- গোদাগাড়ী, জেলা- রাজশাহীকে গ্রেফতার করতে সক্ষম হন।
ঘটনার বিবরণে প্রকাশ- নির্ভরযোগ্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারে যে, একজন ব্যক্তি যাত্রীবেশে মাদকদ্রব্য ইয়াবা নিয়ে পাবনা টু রাজশাহী গামী লোকাল বাস যাহার রেজিঃ নং- ঢাকা মেট্টো-ব-১৪-৯৬১৭ যাত্রীবাহী পরিবহণ যোগে রাজশাহী এলাকার দিকে আসছে।
উক্ত সংবাদটি প্রাপ্ত হইয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে সঙ্গীয় অফিসার ফোর্স’সহ একই তারিখ বেলা ০২ টা ৫০ ঘটিকার সময় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর বাজারস্থ আদর্শ মিষ্টান্ন ভান্ডার এর সামনে মহাসড়কের উপর পৌছাইয়া চেকপোষ্ট পরিচালনা শুরু করে র‍্যাবের একটি চৌকস ইউনিট।
চেকপোষ্ট করাকালীন ২৯/০৮/২০২১ ইং তারিখ সময় বিকেল ০৩ টা ০৫ ঘটিকার সময় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর বাজারস্থ আদর্শ মিষ্টান্ন ভান্ডার এর সামনের মহাসড়কের উপর উক্ত যাত্রীবাহী মাছরাঙ্গা নামক পরিবহণ পৌছাইলে বাসটিকে থামানোর সিগন্যাল দিয়ে বাসটি থামানো হলে দৌড়াইয়া ০১ জন ব্যক্তি পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ফোর্সের সহায়তায় ওই ব্যক্তিকে ঘটনাস্থালেই আটক করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটককৃত আসামী উক্ত বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট গুলো কক্সবাজার হতে নিয়ে আসছিল। লকডাউনের দীর্ঘ সময় ধরে এই ইয়াবা গুলো কক্সবাজারে রাখা হয়েছিল। লকডাউনের পর বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্ন মাধ্যমে প্রেরণ করা হচ্ছে। সম্প্রতি এসব ইয়াবা নাটোরে এসেছিল এবং নাটোর হতে রাজশাহীর দিকে নিয়ে আসছিল।
এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) সারণী ১০(গ)/৪১ ধারায়  মামলা রুজু করা হয়েছে। উক্ত মাদকদ্রব্য ইয়াবা বহণের জন্য বাস পরিবহণ হিসেবে ব্যবহৃত হচ্ছে। ইয়াবার মূল উৎস ও ঘটনার মূল রহস্য উদঘাটন করার লক্ষ্যে র‍্যাব-৫ এর তদন্ত চলছে এবং অচিরেই এর মূল রহস্য উদঘাটিত হবে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার পূর্বক মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.