র‍্যাব-৫, এর অভিযানে ০২টি আগ্নেয়াস্ত্র সহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্ব) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত পণে ০৯ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন শিকারপুর টোলবাড়ি গ্রামস্থ শিকারপুর টোলবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার দক্ষিণ পার্শের এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) ০১ টি বিদেশী পিস্তল, (খ) ওয়ান শুটারগান, (গ) ০১টি ম্যাগাজিন, (ঘ) ০২ রাউন্ড গুলি, (ঙ) ০১টি মোবাইল ফোন, (চ) ০১টি সীমকার্ড উদ্ধার করেন। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, মোঃ মিঠুন আলী (২৫), পিতা- মোঃ নবী, মাতা- মোছাঃ সরিফন বেগম, সাং- ছোট জামিবাড়িয়া, থানা- ভোলাহাট, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
ঘটনার বিবরণে প্রকাশঃ- সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন শিকারপুর টোলবাড়ি গ্রামস্থ শিকারপুর টোলবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার দক্ষিণ পার্শে একজন ব্যক্তি মাদকদ্রব্য নিয়ে অবস্থান করিতেছে।
উক্ত সংবাদ প্রাপ্ত হইয়া ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করিয়া একই তারিখ রাত্রী ২০.৪৫ ঘটিকায় ঘটনাস্থল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন শিকারপুর টোলবাড়ি গ্রামস্থ শিকারপুর টোলবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার দক্ষিণ পার্শে পৌছামাত্র ০১ জন ব্যক্তি র‍্যাবের উপস্থিতি টের পাইয়া কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ঘটনাস্থলে তাহাকে আটক করতে সক্ষম হন।
এজাহারে বর্ণিত সাক্ষী’সহ ঘটনাস্থলে আরো অনেকের উপস্থিতিতে ধৃত আসামীর দেহতল্লাশি কালে তাহার পরিহিত জিন্স প্যান্টের সামনের কোমরে গুজা একটি পুরাতন কাপড় দ্বারা পেচানো (ক) ০১ (এক) টি লোহার তৈরী পিস্তল, পিস্তলের গায়ে ইংরেজীতে কিছু লিখা আছে। (খ) ০১ (এক) টি লোহার তৈরি পিস্তলের ম্যাগাজিন (গ) ০২ (দুই) রাউন্ড পিস্তলের তাজা গুলি, যাহার পিছনে কঋ ৭.৬৫ খোদাই করে লেখা, (ঘ) ০১ (এক) টি দেশীয় ওয়ান শুটার গান এবং তাহার পরিহিত জিন্স প্যান্টের সামনের ডান পকেট হইতে (ঙ) ০১টি পুরাতন কালো রংয়ের বাটন মোবাইল ফোন যাহাতে ০১টি সীমকার্ড সংযুক্ত সহ ধৃত আসামীর নিজ হাতে বাহির করে দেওয়া মতে উদ্ধার করা হয়।
এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় ১৮৭৮ এর ১৯অ/১৯ভ ধারায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত আসামীকে অবৈধ অস্ত্র উদ্ধার তথা গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ শুক্রবার (০১ অক্টোবর) ২০২১ ইং দিবাগত-রাত ১২টা ৪৬ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.