র‍্যাব-৫ এর অভিযানে রাজশাহীর পবা থেকে গাঁজা উদ্ধার সহ গ্রেফতার-০৮

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। র‍্যাব নিয়মিত ভাবে জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, চোরাকারবারি, জঙ্গিবাদ নির্মূল’সহ মাদকের বিরুদ্ধে বিরতিহীন ভাবে সফলতার সহিত অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, এর রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক চৌকস দল কতৃক গতকাল সোমবার (৩১ মে) ২০২১ ইং তারিখ রাত্রি ৯ ঘটিকার দিকে সফলতার সাথে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযানে অবৈধ মাদকদ্রব্য উদ্ধার পূর্বক এক’জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
ওই সময় রাজশাহী মহানগরীর পবা থানাধীন বাগিচাপাড়া এলাকায় অপারেশনটি পরিচালনা করে যথাক্রমে, (ক) ৪২ পুরিয়া গাঁজা, (খ) ০৫ টি কলকি, (গ) ০১ টি কাটার, (ঘ) ০২ টি গ্যাস লাইট, (ছ) ০২ টি টর্চ লাইট’সহ (সেবন করা অবস্থায়) ০৮ জন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাবের একটি চৌকস দল।
অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামীরা হলো, ১। মোঃ বিকুল ইসলাম (২৭), পিতা- আব্দুল হাকিম মৃধা, ২। মোঃ রবিউল ইসলাম (৩৫), পিতা- মৃত ফজেমন্ডল, ৩। মোঃ আশিক হোসেন (১৮), পিতা- আরশাদ আলী, সর্বসাং- দাদপুর চকপাড়া, ৪। হাবিবুর রহমান (৪২), পিতা- মৃত তজিবর রহমান, ৫। মোঃ লিটন আলী (২৮), পিতা- মকবুল হোসেন, ৬। মোঃ রবিন হোসেন (২৫), পিতা- আনিসুর রহমান, সর্বসাং- চক গোয়ালদো, ৭। আব্দুস সালাম (৩৮), পিতা- মৃত ইজাহার আলী, ৮। মোঃ রয়েল হোসেন (২৫), পিতা- মৃত আশরাফ হোসেন, উভয়ের সাং- দাদপুর বাগিচাপাড়া, সর্বথানা- পবা, রাজশাহী মহানগরী।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মাদক কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য গুলি বিক্রয়’সহ সেবনের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছিল বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর পবা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, র‍্যাবের পক্ষ থেকে জানানো হয় অবৈধ মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে। এই চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য উদ্ধার ও কারবারিদের আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে সোমবার দিবাগত-রাত অর্থাৎ আজ মঙ্গলবার (০১ জুন) ২০২১ ইং তারিখ রাত্রি ১২টা ৫০ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.