র‍্যাব-৫ এর অভিযানে আগ্নেয়াস্ত্র সহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার (২০ অক্টোবর) ২০২১ ইং তারিখ রাত্রি ০৭ টা ৩০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন বোয়ালিয়া ইউ.পি মিলনচর গ্রামস্থ নামা বটতলা মোড়ে পাকা রাস্তার উপর অপারেশন পরিচালনা করে ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার করতে সক্ষম হন। অপারেশন চলাকালীন সময় গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে যথাক্রমে, (ক) ০২ টি ওয়ান শুটারগান, (খ) ০২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত অস্ত্র কারবারি হলো, মোঃ সাদ্দাম (২৫), পিতা- মৃত জয়নুদ্দিন, সাং- নুনগোলা কে.ডি.সি পাড়া, থানা- গোমস্তাপুর, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানী কমান্ডার মেজর মোঃ নাজমুস শাকিব এর নেতৃত্বে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারে যে, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন বোয়ালিয়া ইউ.পি মিলনচর গ্রামস্থ নামা বটতলা মোড়ে পাকা রাস্তার উপর ০১ জন ব্যক্তি মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করিতেছে।
বিষয়টি ঊর্দ্ধতন কতৃপক্ষকে অবগত করে যথাযথ অনুমতি ক্রমে বিকেল সাড়ে ০৪ ঘটিকায় ২০/১০/২০২১ ইং তারিখ ১৯.৩০ ঘটিকায় ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা করে র‍্যাবের একটি চৌকস দল। ওই সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন বোয়ালিয়া ইউ.পি মিলনচর গ্রামস্থ নামা বটতলা মোড়ে পাকা রাস্তার উপর পৌছামাত্র র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাকে ঘটনাস্থলেই গ্রেফতার করা হয়।
ঘটনাস্থলে অনেকে লোকজনের উপস্থিতিতে ধৃত আসামীর দেহতল্লাশি কালে তাহার ডান হাতে থাকা ০১ (এক) টি কালো রংয়ের শপিং ব্যাগের ভিতরে রক্ষিত (০১) দেশীয় লোহার তৈরী ০১ (এক) নলা বিশিষ্ট ০২-টি ওয়ান শুটার গান, যাহার দৈর্ঘ্য যথাক্রমে ২৪.৫ সেঃ মিঃ (কাঠের বাট বিশিষ্ট) এবং ২৬.৫ সেঃ মিঃ (লোহার বাট বিশিষ্ট) উভয় গানেই, হেমার, ট্রিগার, ফায়ারিং সংযুক্ত (০২) ০২ (দুই) টি গুলি, যাহার পিছনে কঋ ৮সস লিখা আছে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত আসামীর কাছে থেকে অবৈধ মাদকদ্রব্য গাঁজা উদ্ধার তথা গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক গতকাল বুধবার (২০ অক্টোবর) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত ১০ ঘটিকার দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে  বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান গুলো চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.