চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত-৫, আহত-৩৩

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজৌতে টর্নেডোর তাণ্ডবে পাঁচজন নিহত ও ৩৩ জন আহত হয়েছেন। দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সিনহুয়া শনিবার (২৭ এপ্রিল) রাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
শনিবার বিকেলে গুয়াংজৌর বেইয়ান এলাকায় ব্যাপক তাণ্ডব চালায় টর্নেডোটি। এতে ১৪১টি কারখানা ভবন ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনো আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়নি।
দেশটির বাণিজ্যের কেন্দ্রভূমি হিসেবে পরিচিত দক্ষিণাঞ্চলীয় গুয়াংঝৌ প্রদেশের রাজধানীতে স্থানীয় সময় বিকেল ৩টার দিকে টর্নেডো আঘাত হেনেছে। সেখানে এক কোটি ২৭ লাখ মানুষের বসবাস এবং হাজার হাজার কারখানা অবস্থিত। দেশের রপ্তানি খাতে এই প্রদেশটি অন্যতম গুরুত্বপূর্ণ।
রাতেই নগরীর জরুরি বিভাগের উদ্ধারকর্মী, স্বাস্থ্যকর্মী, ফায়ার সার্ভিসের কর্মীদের ঘটনাস্থলে পাঠায় প্রশাসন। স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় ইতোমধ্যে তল্লাশি ও উদ্ধার অভিযান শেষ হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
সামাজিক মাধ্যমে ইতোমধ্যেই দুর্যোগের বেশ কিছু ফুটেজ পাওয়া গেছে। এসব ছবিতে দেখা গেছে দিনের মধ্যভাগেই আকাশ কালো আকার ধারণ করেছে। এছাড়া বেশ কিছু যানবাহনের ক্ষয়ক্ষতি হয়েছে এবং গাছপালা উপড়ে গেছে।
চলতি সপ্তাহের শুরুর দিকে গুয়াংঝৌ প্রদেশে ভারী বৃষ্টিপাত ও ভয়াবহ বন্যায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ‌১৯৫০ সালের পর থেকে এটাই ছিল ওই প্রদেশে সবচেয়ে ভয়াবহ বন্যা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.