র‍্যাবের অভিযানে নাটোরে জাল টাকার সহ গ্রেফতার-০২ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারী মাদকসহ ভুয়া ডাক্তারের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশনিক দল অদ্য বৃহস্পতিবার দিবাগত-রাত অর্থাৎ শুক্রবার (০৩ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ রাত্রি ১২টা ১৫ ঘটিকার দিকে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোরে বিপুল পরিমান জাল টাকার নোট’সহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাব এর একটি চৌকস ইউনিট।
অভিযান চলাকালীন সময়ে গ্রেফতারকৃত আসামীদের কাছে  হতে ১,৭৫,০০০/- (এক লক্ষ পঁচাত্তর হাজার) টাকার মোট ১৭৫ (একশত পাঁচাত্তর) টি ১০০০/- (এক হাজার) টাকার জাল নোট জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলো- নাটোর জেলার সিংড়া থানাধীন কলিগ্রাম গ্রামের  মোঃ শাহানুর মৃধার ছেলে মোঃ রাজু আহম্মেদ (৩৫) ও মৃত- সলেমান মৃধার ছেলে  মোঃ আঃ মান্নান (৩৪)।
অভিযানটি পরিচালনা করেন, র‌্যাব এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার মিঃ জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকস আভিযানিক দল।
র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, এই জাল নোট ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে নাটোর জেলার বিভিন্ন এলাকায় জাল টাকা ক্রয়-বিক্রয় করে আসছিল। গ্রেফতারকৃত জাল টাকার ব্যবসায়ীদের বিরুদ্ধে The Special Powers Act 1974 Gi 25-A (b) ধারায় মামলা দায়ের পূর্বক উদ্ধারকৃত আলামত’সহ তাদেরকে নাটোর জেলার সিংড়া থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, যে ০১-নং আসামীকে গ্রেফতারকালে সে দৌড়ে পালানোর সময় ঘটনাস্থলে পাকা বাড়ীর ওয়ালের সাথে তার মাথায় সামান্য আঘাত প্রাপ্ত হওয়ায় তাহাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.