র‌্যাব-৫ এর ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ মেয়াদ উর্ত্তীন্ন ঔষুধ জব্দ

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পৃথক পৃথক পৃথক ভাবে ২টি অভিযান পরিচালনা করেন।

গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারি ২০২০ ইং) তারিখে দুপুর ১টা ৩০ মিনিটের দিকে রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন বালিয়াঘাট এলাকায় প্রথম অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৫ এর নেত্রীত্বে অভিযান পরিচালনা করেন, মুহাম্মদ ইমরানুল হক সহকারী কমিশনার (ভূমি), এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গোদাগাড়ী রাজশাহী ও মির্জা মোঃ আনোয়ারুল বাসেদ, উপ-পরিচালক, ঔষুধ প্রশাসন অধিদপ্তর, রাজশাহীদয়।

অফিসারগণ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ মজুদ রেখে বিক্রয়ের অপরাধে মেসার্স তুবা ফার্মেসী’ প্রোঃ মোঃ রবিউল আউয়াল, পিতা-মোঃ আইনুল হক, সাং-বালিয়াঘাট, থানা- গোদাগাড়ী, জেলা-রাজশাহীকে ১০,০০০/- টাকা জরিমানা প্রদান করেন।

অপর দিকে র‌্যাব-৫ একই তারিখে সন্ধা ৬ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন পাওয়ার হাউস এলাকায় মোহাম্মদ আশরাফুল হক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট চাঁপাইনবাবগঞ্জ ও মাহমুদ হোসেন সহকারী পরিচালক, ঔষুধ প্রশাসন অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দ্বিতীয় অভিযান পরিচালনা করেন।

সেই সময় মেয়াদ উত্তীর্ণ ঔষুধ মজুদ রাখিয়া বিক্রয়ের অপরাধে জীবন মেডিকেল ষ্টোর, প্রোঃ মোঃ এন্তাজ আলম, পিতা- মৃত: বেলাল উদ্দিন, সাং- হুজরাপুর, থানা- চাঁপাইনবাবগঞ্জ সদর, জেলা- চাঁপাইনবাবগঞ্জকে ১০,০০০/- টাকা জরিমানা প্রদান করেন।

এই ২টি অভিযানের সময় তাদের দোকান হতে বিপুল পরিমান মেয়াদ উর্ত্তীন্ন ঔষুধ জব্দ করা হয়েছে এবং ঘটনাস্থলেই সে গুলোকে ধ্বংস করা হয়।

এ বিষয়ে র‌্যাব-৫ এর পক্ষ থেকে জানানো হয়, তাদের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই অভিযান ২টি পরিচালনা করা হয়েছে। অভিযানের সময় দুটি দোকান থেকে বিপুল পরিমান মেয়াদ উর্ত্তীন্ন ঔষধ জব্দ করা হয় এবং ঘটনাস্থলেই সেগুলো ধ্বংস হয়েছে।

সেই সময় দোকান ২টি’কে ১০,০০০/- (দশ হাজার) টাকা করে জরিমানা করা হয়। পাশাপাশি তাদেরকে সাবধান করা হয়েছে তারা যেন ভবিষ্যতে এ রকম গর্বিত অপরাধ মূলক কাজ আর না করে।

তারা আরো জানান, ইতি পূর্ব থেকেই র‌্যাব-৫ তাদের ব্যাপক গোয়েন্দা নজরদারির ম্যাধ্যমে দেশ ও জাতির কল্যানার্থে গোপনে এবং প্রকাশ্যে অপরাধীদের বিরুদ্ধে সর্বপ্রকার অভিযান পরিচালনা করে আসছে, যাহা বর্তমানেও চলমান রয়েছে, ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.