র‌্যাব-৫ এর অভিযানে ২ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার ২ টি বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ গুলি উদ্ধার

বিশেষ প্রতিনিধি: র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল নিজস্ব সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ২০১৯ ইং তারিখ রাত্রি ১০টা ১০মিনিটের দিকে অভিযান পরিচালনা করেন।

অভিযানটি চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানাধীন বড়জামবাড়ীয়া এলাকায় পরিচালনা করা হয়। সেখান থেকে ২ জন শীর্ষ অস্ত্র ব্যবসায়ীকে অস্ত্রসহ গ্রেফতার কতে সক্ষম হন।

গ্রেফতারকৃত অস্ত্র ব্যাবসায়ীরা হলেন, ১। মোঃ মামুন (৩০), পিতা- মোঃ ফয়ুদ্দিন ২। মোঃ দুলু মিয়া (৩৫), পিতা- মোঃ ইদ্রিস আলী, উভয় সাং- নরশিয়া, থানা- গোমস্তাপুর, জেলা- চাঁপাইনবাবগঞ্জ। গ্রেফতারকৃত আসামীদের কাছে থেকে যথাক্রমে, (ক) ২ টি বিদেশী পিস্তল, (খ) ০২ টি ম্যাগজিন, (গ) ০২ রাউন্ড গুলি, (ঘ) ০১ টি টিস্যু বক্স, (ঙ) ০২ টি ব্যাগ, (চ) ০২ টি মোবাইল ফোন, (ছ) ০২ টি সীমকার্ড, (জ) ০১ টি মেমোরীকার্ড উদ্ধার করা হয়। উক্ত গ্রেফতারকৃত অস্ত্র ব্যাবসায়ী আসামীদ্বয়ের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

এই গ্রেফতারকৃত অস্ত্র ব্যাবসায়ীদের বিষয়ে র‌্যাব-৫ এর পক্ষ থেকে কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এ.টি.এম মাইনুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমাদের নিজস্ব গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে এবং সঠিক সংবাদের ভিত্তিতে, চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানা এলাকায় অভিযান পরিচালনার মাধ্যমে ২ অস্ত্র ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

সেই সময় গ্রেফতারকৃত আসামীদের কাছে থেকে আমরা, ২ টি বিদেশী পিস্তল, ২ টি ম্যাগজিন, ২ রাউন্ড গুলি, ১ টি টিস্যু বক্স, ২ টি ব্যাগ, ২ টি মোবাইল ফোন, ২ টি সীমকার্ড, ১ টি মেমোরীকার্ড উদ্ধার করতে সক্ষম হয়েছি। আটককৃত মাদক ব্যাবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করে নিকটস্থ থানায় তাদেরকে সোপর্দ করা হয়েছে।

র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক আরো বলেন, আমরা ইতি মধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি। তার’ই ধারাবাহিকতায় বরাবরের মতো অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নির্মূলসহ যে কোন ধরনে অরাজকতাকে রুখে দিয়ে তাদের বিরুদ্ধে কঠিন থেকে কঠিনতম পদক্ষেপ নিতেও আমরা দ্বিধাবোধ করিনি এবং কোন সময় কোরবোও না বলে তিনি স্পষ্ট জানান। আর আমরা অস্ত্র ব্যাবসায়ীদের যে কোন পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হবো ইনশাআল্লাহ্।

যাহার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। পাশাপাশি দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান।

তিনি এও বলেন, অস্ত্র ব্যাবসায়ী ও মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোটাই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.