রেলওয়ে পুলিশ লাইন ঈশ্বরদীর পাকর্শীতে বাস্তবায়নের দাবী: ঈশ্বরদীর সুশীল সমাজ

ঈশ্বরদী প্রতিনিধি: উওর বঙ্গের  রেলওয়ে বড় জংশন ষ্টেশন ঈশ্বরদী ।  রেলওয়ে সদর দপ্তর হিসাবে পরিচিত পাকর্শী। বর্তমান সরকার রেলওয়ের অাইণ শৃংখলার বাহীনির (জি অার পি) পুলিশের জেলা ঘোষনা করেন ঈশ্বরদীর পাকর্শীতে। ঘোষনার পর থেকেই ইতিমধ্যে রেলওয়ে জি অার পি জেলা পাকশীসহ মূল অফিস ভবন পুলিশ সুপার পাকশী কার্য্যালয় সহ অন্যান্য অফিসারদের অস্থায়ী কার্য্যালয় পাকশীতে হলেও জেলার মূল পুলিশ লাইন পাকশী থেকে প্রায় ২০ কিলোমিটার দুরে কুষ্টিয়া জেলার ভেড়ামাড়া রায়টা নামক স্থানে জায়গা বরাদ্ব দিয়েছে বলে রেলওয়ে কতৃপক্ষ।
এদিকে পাকশী থেকে প্রায় ২০  কিলোমিটার দুরে জমি বরাদ্ব দেওয়ার চিঠি চালাচালির ঘটনাটি ফাঁস হওয়ার কারনে ঈশ্বরদীর সুশীল সমাজ সহ সাধারন ব্যাবসায়ীরা ও জনগনের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ বিষয় সাবেক ঈশ্বরদীর তুখোড়  কিংবদন্তী ছাত্র নেতা  অাসাদুর রহমান বিরুর সাথে  কথা বললে তিনি বলেন ঈশ্বরদীতে রাজনৈতিক দুরদর্শীতার অভাব  থাকার কারনে অাজ পাকশী রেল জি অার পি জেলার মুল পুলিশ লাইনটা ভেড়ামাড়া রায়টা বিলের মধ্যে জায়গা বরাদ্ব হওয়ার  দুরভাগ্য জনক।
বিশিষ্ট ঠিকাদার মন্টুর সাথে কথা বললে তিনিও বলেন ঈশ্বরদীতে রেলওয়ে হাজার হাজার বিঘা জমি থাকা সক্তেও অাজ কেন ২০ কিলোমিটার দুরে এই পুলিশ লাইন স্থানের জমি রায়টাতে বরাদ্ব নেয়া হচেছ। এই বরাদ্ব অভিলম্ভে বাতিল করে অামারা ঈশ্বরদী বাসী মুল পুলিশ লাইনটি পাকশীর যে কোন স্থানে বরাদ্ব করে অবকাঠামো তৈরি  করার জোড় দাবী করছি।
এ বিষয় পাকশী রেলওয়ে ডি অার এম এর সাথে কথা বললে বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন এটা রেলওয়ে উদ্বর্তন কক্তৃপখের ব্যাপার।
অপরদিকে ঈশ্বরদীর সচেতন নাগরিকদের সাথে কথা বললে তারা অনেকে বলেন ইতিমধ্যে ঈশ্বরদীর রেলওয়ের সদর দপ্তর পাকশী থেকে অনেক অফিস অন্যান্য স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।
তাছাড়া রাজশাহী -চিলাহাটি থেকে ঢাকা গামী অান্ত:নগর ট্রেন অাজ ঈশ্বরদী ষ্টেশনে প্রবেশ করেনা। ঈশ্বরদী বাইপাস ষ্টেশন হওয়ার কারনে। ঈশ্বরদী একটি গুরুত্বপুর্ন শহর হওয়ার স্বক্তেও অাজ উন্নয়নের ধারা পরিবর্তন করার গভীর ষড়যন্ত্র চলছে। এখনই তা রুখে দেওয়ার সময়। অার এখনই সময় দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তার সাথে অভিলম্ভে ঈশ্বরদী জেলা বাস্তবায়নের  অান্দোলনের দাবী তুলতে হবে বলে অনেকেই মত প্রকাশ করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.